ফেসবুকে অপপ্রচার প্রতিকার চেয়ে থানায় ছাত্রলীগ নেতার অভিযোগ দায়ের

69

আবুল হোসেন সবুজ, গাজীপুর : ফেসবুকে ভুয়া আইডি খুলে অপপ্রচার চালানোর ঘটনায় প্রতিকার চেয়ে কাপাসিয়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। গত শুক্রবার (১১ জুন) দুপুরে উপজেলার ঘাগুটিয়া ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন মোল্লা ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

অভিযোগ সূত্রে জানা যায়, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার ঘাগুটিয়া ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন মোল্লাকে সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্ত করতে একটি মহল ফেসবুকে ভুয়া আইডি খুলে নানা অপপ্রচার ও কটুক্তি করায় থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চারটি ভুয়া আইডি বাংলায় ‘আজ আমি সর্বহারা’ ও ইংরেজীতে ‘‘পাখির ডানা’’ ‘‘আফরিন অমি’’ ও ‘‘জান্নাতুল পাপিয়া’’ নামে ভুয়া আইডি খুলে বিদ্বেষমূলক অপ-প্রচার চালায়।

জাকির হোসেন মোল্লা শুক্রবার (১১ জুন) দুপুরে গাজীপুর সিটি প্রেসক্লাবে হাজির হয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন। তিনি জানান, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য কে বা কারা বিভিন্ন নাম ও ছবি ব্যবহার করে বিভিন্ন ভুয়া আইডি খুলে আমার বিরুদ্ধে নাজেহালমূলক কথা-বার্তা প্রচার করছে। চক্রটি উদ্দেশ্য প্রণোদিত ভাবে মানহানিকর কথাবার্তা লিখে প্রচারণা চালাচ্ছে। ভুয়া আইডি খুলে আমার এলাকার পরিচিত বিভিন্ন মেয়েদের সাথে ছবি এড করে পোস্ট দিচ্ছে। এতে করে আমার পরিবার, সামাজিক ও রাজনৈতিক ভাবে নিজের সম্মানহানী হচ্ছে। তাই আমি আইনী প্রতিকার চেয়ে কাপাসিয়া থানায় অভিযোগ দিয়েছি। আশা করি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অভিযুক্তদের খুঁজে বের করতে পারবে। প্রয়োজনে তথ্য ও প্রযুক্তি আইনের সহায়তা নেব।

অভিযোগ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা কাপাসিয়া থানার উপ-পরিদর্শক নাহিদ হাসান খান জানান, বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।