আবুল হোসেন সবুজ,গাজীপুর :

‘‘করিলে রক্ত দান, বেঁচে যাবে আরেকটি প্রাণ’’ এই শ্লোগানকে প্রতিপাদ্য রেখে গাজীপুরের কাপাসিয়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন কাপাসিয়া ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে ইউনিয়ন ভিত্তিক প্রথমবারের মতো বৃহস্পতিবার (১০ জুন) কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী সিংঙ্গুয়া বহুমূখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচীর আয়োজন করা হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিনামূল্যে ৬শতাধিক’র অধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

কাপাসিয়া ব্লাড ফাউন্ডেশনের সভাপতি মোঃ মোবারক হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাবিব আদনান ও সদস্য সুমন-উজ-জামান মোড়ল’র যৌথ সঞ্চালনায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর শুভ উদ্বোধন করেন- সিংঙ্গুয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান চঞ্চল।

৩০ জন স্বেচ্ছাসেবীর উপস্থিতিতে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পরিচালনা করেন, সাংগঠনিক সম্পাদক-সিয়াম ও সাগর আহমেদ শুভ, সহ-সভাপতি মোঃ মারুফ ও ফারজানা আক্তার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ কাতিব-আল-মুরাদ,অর্থ বিষয়ক সম্পাদক মোস্তফা ফয়সাল, মহিলা বিষয়ক সম্পাদক-নুসরাত, দপ্তর সম্পাদক-মাহমুদুল হাসান, আইন সম্পাদক- রাজিব।

এছাড়াও সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- হাসান-আল-মামুন,তাহমিনা ইরিন, শাহিদা খাঁন,মহসিন, আশিক, নাহিদ,জাহিদ, আশরাফুল ও মোঃ আরিফুল ইসলাম প্রমুখ।

রক্তের গ্রুপ নির্ণয়ে ছিলেন- আল রাজ মেডিকেল এন্ড ডায়াগনোস্টিক ল্যাবের ডাঃ মাসুম হাসান জয় ও সার্বিক সহযোগিতায় ছিলো-কাপাসিয়া বাজারের ‘স্টার ক্যাফে চাইনিজ রেস্টুরেন্ট’ ও দু’জন প্রবাসী যথাক্রমে মোঃ আব্দুল কাইয়ুম ও মোজাম্মেল হোসেন।