শেরপুরে মেয়র পদে ৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা

105

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য বগুড়ার শেরপুর পৌরসভা নির্বাচনে বিএনপির বিদ্রোহীসহ মেয়র পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া কাউন্সিলর পদে ৩৯জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

গত রোববার সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তা আছিয়া খাতুনের নিকট তাদের মনোনয়নপত্র জমা দেন।

মেয়র পদে প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সাত্তার, বিএনপির দলীয় মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সাবেক মেয়র স্বাধীন কুমার কুণ্ডু, বিএনপির বিদ্রোহী প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক মেয়র জানে আলম খোকা ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী ইমরান কামাল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আছিয়া খাতুন এই তথ্য নিশ্চিত করে জানান, মেয়র পদে চারজন প্রার্থী ছাড়া সাধারণ নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ৩৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে এক নম্বর ওয়ার্ডে ২জন, দুই নম্বর ওয়ার্ডে ৬জন, তিন নম্বর ওয়ার্ডে ৭জন, চার নম্বর ওয়ার্ডে ৬জন, পাঁচ নম্বর ওয়ার্ডে ৩জন, ছয় নম্বর ওয়ার্ডে ৩জন, সাত নম্বর ওয়ার্ডে ৩জন, আট নম্বর ওয়ার্ডে ৪জন ও নয় নম্বর ওয়ার্ডে পাঁচজন। আর সংরক্ষতি নারী কাউন্সিলর পদে এক নম্বর ওয়ার্ডে ৪জন, দুই নম্বর ওয়ার্ডে ৪জন ও তিন নম্বর ওয়ার্ডে ২জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শেরপুর পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৭৫৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১১হাজার ৪১৫ জন এবং নারী ভোটার সংখ্যা ১২হাজার ৩৩৯জন।

ঘোষিত তফশীল অনুযায়ী আগামি ১৬জানুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।