নারী ক্রিকেটার তৈরি করবে বাংলাদেশ

112

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্ট আজ শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে। টুর্নামেন্টে জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে রয়েছেন অনুর্ধ্ব-১৯ দলের অনেক উঠতি ক্রিকেটার। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ)মহাসচিব সৈয়দ শাহেদ রেজা আশা করছেন, বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের এই ইভেন্ট থেকে ভালো নারী ক্রিকেটার তৈরি করবে যারা আগামীতে জাতীয় দলকে নেতৃত্ব দেবে।তিনি আচজ টুর্নামেন্টের উদ্বোধনকালে এ সব কথা বলেন।

তিনি বলেন, ২০১৮ সালে যুব গেমসে যারা ভালো করেছিল আজ তারা জাতীয় দলকে নেতৃত্ব দিচ্ছে। একইভাবে আজকের এই টুর্নামেন্টে যারা ভালো করবে তারা আগামীতে দেশের প্রতিনিধিত্ব করবে। নেপালে সাউথ এশিয়ান গেমসে এতগুলো মেডেল অর্জন যুব গেমসের সুফল। আগে কখনো এমন সাফল্য পায়নি বাংলাদেশ। এই ধারা অব্যাহত রাখতে পারলে ভবিষ্যতে বাংলাদেশ আরো উন্নতি করবে।

১ এপ্রিল থেকে বাংলাদেশ গেমস শুরু হওয়ার কথা থাকলেও সামনে মেয়েদের আন্তর্জাতিক খেলা থাকায় আজ থেকে এই ইভেন্ট শুরু হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বাংলাদেশ গেমস তাঁর নামে নাম করণ করা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, দেশের সবগুলো অঞ্চলে ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধুর আদর্শ ও অনুপ্রেরণা ছড়িয়ে দিতে এই উদ্যোগ। সেই লক্ষে বিভিন্ন ভেন্যুতে খেলা আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়েছে।

সকাল ১০টায় নারী ইভেন্ট উদ্বোধন কালে আরও উপস্থিত ছিলেন বিওএ যুগ্ম মহাসচিব আশিকুর রহমান মিকু, সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ জাকারিয়া, বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও পরিচালক এবং উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট এ এইচ মাহফুজুর রহমান, সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ প্রমুখ।