বগুড়ায় মসজিদের সিন্দুকের তালা ভেঙে টাকা লুট

49

বগুড়া শেরপুরে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের সিন্দুকের তালা ভেঙে বিপুল পরিমাণ দানের টাকা লুটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ ছাড়া মসজিদের ভেতরে ঢুকে সবকিছু তছনছ করে মাইক সেট ও পুরো সাউন্ড সিস্টেম লুটে নেয় তারা।

শনিবার (২০ মার্চ) দিবাগত রাতে ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন পৌরশহরের প্রাণকেন্দ্রে অবস্থিত উপজেলা পরিষদ প্রাঙ্গণে মসজিদটিতে এ চুরির ঘটনা ঘটে।

মসজিদের খতিব মাওলানা আইয়ুব জানান, প্রতিদিনের মতো শনিবার রাতে এশার নামাজ শেষে মোয়াজ্জিন আশরাফ আলী মসজিদটি তালাবদ্ধ করে বাড়িতে যান। ফজরের নামাজের আযান দেওয়ার জন্য মুয়াজ্জিন মসজিদে এসে দেখেন প্রধান ফটকের তালা ভাঙা। বাইরের বিদ্যুতের লাইটগুলো ভাঙা। এ ছাড়া মসজিদের উত্তর পাশের দরজাও খোলা। এরপর ভেতরে গিয়ে দেখা যায় মাইক সেটসহ সাউন্ড সিস্টেমের সব মেশিন নেই। আলমারির তালাও ভাঙা। মসজিদের ভেতরে সবকিছুই তছনছ অবস্থায় পড়ে রয়েছে। এ ছাড়া মসজিদে দানের সিন্দুকের তালা ভাঙা। ভেতরে কোনো টাকা পয়সাও নেই।

সিন্দুকে কী পরিমান টাকা থাকতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পরিমাণ জানা নেই। কারণ টাকাতো গণনা করে রাখা হয়নি। তবে অনেক টাকাই হবে। পরে বিষয়টি মুয়াজ্জিন আমাকে জানালে দ্রুত মসজিদে যাই। এরই মধ্যে ফজরের নামাজের জন্য মুসল্লিরাও এসে উপস্থিত হন।

এরপর ঘটনাটি মসজিদ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ ও সাধারণ সম্পাদক উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সেকেন্দার রবিউল ইসলামকে জানানো হয়। পরবর্তীতে টাউন ফাঁড়ির পুলিশ সদস্যরা এসে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ ফাঁড়ির দায়িত্বে থাকা কর্মকর্তা এসআই সাম্মাক হোসেন বলেন, মসজিদে চুরির ঘটনাটি জানতে পেরেই ঘটনাস্থল পরিদর্শনে যাই। সেই সঙ্গে এই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।