1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
টঙ্গী প্রেসক্লাবের মার্কেট দখল করে নিয়েছে দুর্বৃত্তরা - বিএসএল বার্তা




টঙ্গী প্রেসক্লাবের মার্কেট দখল করে নিয়েছে দুর্বৃত্তরা

মো: বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:
  • প্রকাশিত সময় : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ৩০ বার পড়া হয়েছে

টঙ্গী প্রেসক্লাবের মার্কেট রাতের আঁধারে দখল করে নিয়েছে দুর্বৃত্তরা। এঘটনাটি ঘটেছে গত শুক্রবার গভীর রাতে। এঘটনায় ক্লাবের সকল সদস্য ও স্থানীয় সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। নিন্দা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও এলাকার সুশীল সমাজ।
টঙ্গী প্রেসক্লাবের সভাপতি এম.এ হায়দার সরকার ও সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল জানান, টঙ্গী প্রেসক্লাব অত্র এলাকার একটি ঐহিত্যবাহী প্রতিষ্ঠান।

এই ক্লাবের কম্পিউটার অপারেটর, পিয়ন ও বিদ্যুৎ বিলের খরচ যোগাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে ক্লাব সংলগ্ন টিনশেডের মার্কেট করে দীর্ঘদিন ভাড়া দিয়ে আসছি।

প্রতিদিনের মতো ক্লাবের কার্যক্রম শেষ করে আমরা যার যার বাসায় চলে যাই। গতকাল শনিবার সকালে ক্লাবের কম্পিউটার অপারেটর আব্দুল কাদির ফোনে গতকাল সকালে আমাদের মার্কেট দখল করে নিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই মার্কেটের সকল দোকানপাট ভেঙ্গে গুড়িয়ে দিয়ে সেখানে বালু ফেলে রাখা হয়েছে।

এরপর থেকে মার্কেটের ভাড়াটিয়াদের খোঁজ পাওয়া যাচ্ছে না এবং তারাও এলাকা ছেড়ে গা ঢাকা দিয়েছে। পরে বিকের ৩টার দিকে দোকানের এক ভাড়াটিয়া হাশেমকে পেয়ে জিজ্ঞাসাবাদ করা হলে সে জানায় আমি প্রতিদিন মার্কেটে থাকি কিন্তু গতকাল বাইরে ছিলাম। সকাল ১১টার দিকে এসে দেখি মার্কেটের কোন অস্তিত্ব নেই।

একপর্যায়ে তার কাছে মার্কেটের চুক্তিপত্রের দলিল চাইলে সে বলে আপনাদের পূর্বের সভাপতি আমাদের তিন ভাড়াটিয়ার কাছ থেকে গত দুই মাস পূর্বে আমাদের অগ্রিম বাবদ জমা টাকা দেয়ার কথা বলে নিয়ে গেছে। এর বেশি কিছু বলতে পারবো না।

এব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী প্রেসক্লাবের সাবেক সভাপতি মেরাজ উদ্দিন সত্যতা স্বীকার করেন।
উল্লেখ্য, ক্লাবের পিছনের জায়গার মালিকপক্ষ দীর্ঘদিন মার্কেটটি উচ্ছেদের চেষ্টা চালিয়ে আসছিল। ক্ষতি পুরন না দিয়ে উচ্ছেদে না করা হয় মালিকপক্ষের সাথে ক্লাব কর্তৃপক্ষ ও স্থানীয় পুলিশ প্রশাসনের সাথে একাধিকবার দেন দরবার হয়। জায়গার মালিকপক্ষ টঙ্গী প্রেসক্লাবকে সার্বিক সহযোগিতা ও ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দিয়ে আসছিলেন।

কোনপ্রকার ক্ষতিপূরণ না দিয়ে শুক্রবার গভীর রাতে মার্কেটটি দখল করে নেয়। এঘটনায় থানায় মামলার প্রস্ততি চলছে।

 




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team