1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
দেখার কেউ নেই! কাজিপুরের সোনামুখী বাজারে শহীদ মিনারের জরাজীর্ণ দশা! - বিএসএল বার্তা




দেখার কেউ নেই! কাজিপুরের সোনামুখী বাজারে শহীদ মিনারের জরাজীর্ণ দশা!

টি এম কামাল
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
  • ৪৭ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী বাজারে অবস্থিত একমাত্র শহীদ মিনারটি অযন্ত আর অবহেলায় পড়ে রয়েছে। বর্তমানে ওই শহীদ মিনারটিতে ঘাস লতাপাতা গাছপালা ঝোপ ঝারে ছেঁয়ে গেছে। চারপাশে কাঁদা পানি এ যেন দেখার কেউ নেই।

সোনামুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সোনামুখী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আসাদুল ইসলাম জানান, গুরুত্বপূর্ণ স্থান হিসেবে সরকার ২০ বছর পূর্বে সোনামুখী ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন ওই স্থানে শহীদ মিনারটি নির্মান করে। এরপর কয়েক বছর কিছু লোক এর দেখভাল করে। তারপর থেকে শহীদ মিনারটি অবহেলিত হয়ে পড়ে আছে।

শহীদ মিনার স্থলে বাজারের ময়লা আর্বজনা নোংরা পানি চত্বরে এসে জমে থাকে। এগুলো পরিস্কার না করায় এর উপর ঘাস, আগাছা জন্মাচ্ছে। স্থানীয় ব্যাবসায়ীরা বলেন, শহীদ মিনার সংলগ্ন একজন সাবেক চেয়ারম্যানের পরিবারসহ স্বাধীনতার স্বপক্ষের একাধিক সংগঠনের নেতৃবৃন্দেরা বসবাস করেন। কিন্ত এই মহান স্থাপনার প্রতি কারো সুদৃষ্টি নেই।

সোনামুখী গ্রামের প্রকৌশলী আরিফ হোসেন বলেন, এ স্থানের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠন গুলো এই শহীদ মিনারে বিভিন্ন দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তাঁরা বলেন, বাজার সংলগ্ন ও পানির ড্রেন না থাকায় ওই স্থানে ময়লা জমে।

শহীদ মিনার চত্তর পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য তিনি সোনামুখী ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ কে একাধিক বার বলেও কোনো ফল হয়নি। সোনামুখী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আগজর আলী খাঁন ও সাধারন সম্পাদক নূরুল ইসলাম মাষ্টার বলেন, বছরে তিন বার শহীদ মিনারে যেতে হয় ওই সময়ে পরিস্কার করে অনুষ্ঠানে ব্যাবস্থা করা হয়।

কাজিপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী বলেন, সোনামুখীতে শহীদ মিনারের এ রকম অবস্থার খবর আমাকে কেউ দেননি। তবে খবর পেয়েছি যখন তখন দ্রুত এর প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে। এ ব্যাপারে কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী বলেন, দ্রুত এর প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team