1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বিশাল জয়ে ডাউনিং স্ট্রিটে ফিরছেন জনসন - বিএসএল বার্তা




বিশাল জয়ে ডাউনিং স্ট্রিটে ফিরছেন জনসন

প্রভাতী নিউজ ডেক্সঃ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
  • ৫৫ বার পড়া হয়েছে

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে করজারভেটিভ পার্টি। বড় ব্যবধানে জয়ী হয়ে আবারও ডাউনিং স্ট্রিটে ফিরতে চলেছেন বরিস জনসন। এ ছাড়া ব্রিটিশ পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক, রুশনারা আলী ও আফসানা বেগম।

গতকাল বৃহস্পতিবার যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন হয়। স্থানীয় সময় রাত ১০টায় ভোট গ্রহণ শেষ হয়। আজ শুক্রবার ভোট গণনা চলছে। যুক্তরাজ্যে প্রায় ১০০ বছরের ইতিহাসে এই প্রথম ডিসেম্বর মাসে ভোট হলো।

বিবিসির লাইভ আপডেটে জানানো হয়েছে, ৬৫০ আসনের মধ্যে ৬৪২ আসনের ভোট গণনা শেষ হয়েছে। এখন পর্যন্ত ৩৫৮টি আসন পেয়ে নিরঙ্কুশভাবে বিজয়ী হয়েছে কনজারভেটিভ পার্টি। এককভাবে সরকার গঠন করতে কনজারভেটিভদের প্রয়োজন ছিল ৩২৬ আসন।

অন্যদিকে, প্রধান বিরোধীদল লেবার পার্টি পেয়েছে ২০৩টি আসন। স্কটিশ ন্যাশনাল পার্টি (এসএনপি) পেয়েছে ৪৮টি আসন এবং অন্য তিনটি দলসহ পেয়েছে ৩৩টি আসন।
যুক্তরাজ্যের এই সাধারণ নির্বাচনে জয়ী হলে দেশটিকে ইইউ থেকে বের করতে সাহায্য করবে বলে জানিয়েছিলেন বরিস জনসন।

লেবার পার্টির নেতা জেরিমি করবিন বলেছেন, আগামী নির্বাচনে তিনি দলের নেতৃত্ব দেবেন না। তবে তিনি এখন পদত্যাগ করছেন না। আরও কিছু সময় দলের নেতৃত্বে থাকবেন আলোচনা চালিয়ে যাবার জন্য।

তিনি বলেন, লেবার পার্টির জন্য এটি হতাশার রাত। তিনি তার ভোটার, পরিবার এবং বন্ধুদের ধন্যবাদ জানিয়েছেন সহযোগিতার জন্য।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team