1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
খালেদা জিয়ার জামিন শুনানি আজ - বিএসএল বার্তা




খালেদা জিয়ার জামিন শুনানি আজ

বিএসএল ডেক্সঃ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ৩২ বার পড়া হয়েছে
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানির জন্য আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দিন ধার্য করা হয়েছে। মামলাটি আপিল বিভাগের আজকের কার্যতালিকায় ১২ নভেম্বরে শুনানির জন্য রাখা হয়েছে।

এদিকে আদালতের নির্দেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে বেগম জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ে পৌঁছানো হয়েছে।

সুপ্রিম কোর্ট সূত্র জানায়, খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে গতকাল বিকাল থেকেই সর্বোচ্চ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আজ এজলাসে প্রবেশেও আরোপ হয়েছে কড়াকড়ি। সংশ্লিষ্ট মামলার আইনজীবী এবং গণমাধ্যম কর্মী ছাড়া কাউকে এজলাসে প্রবেশ করতে দেওয়া হবে না। উচ্চ আদালত ও আশপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

গত বৃহস্পতিবার এ মামলার জামিন শুনানির দিন এগিয়ে আনার দাবিতে বিএনপি-সমর্থক আইনজীবীরা আদালতকক্ষের ভেতরে প্রায় তিন ঘণ্টা বিক্ষোভ মিছিল করেন। হট্টগোল শুরুর পর থেকে সেদিন আপিল বিভাগ একটি মামলারও শুনানি করতে পারেনি।

শুনানিতে বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের জেরে আপিল বিভাগের এক নম্বর এজলাসে (প্রধান বিচারপতির এজলাস) বসানো হয়েছে আটটি সিসিটিভি ক্যামেরা। উচ্চ আদালতের কোনো এজলাসে ক্যামেরা বসানোর ঘটনা এই প্রথম। ক্যামেরা বসানোকে স্বাগত জানিয়েছে দুই পক্ষের (খালেদা জিয়া ও রাষ্ট্রপক্ষ) আইনজীবীরা।

উল্লেখ্য, গত বছরের ২৯ অক্টোবর ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান খালেদা জিয়াকে এ মামলায় সাত বছরের সশ্রম কারাদ- ও ১০ লাখ টাকা জরিমানা করেন। মামলার বাকি সব আসামিকেও একই সাজা দেওয়া হয় এবং ট্রাস্টের সম্পত্তি বাজেয়াপ্তের ঘোষণা করেন আদালত। সাত বছরের দ-প্রাপ্ত এ মামলায় হাইকোর্টে জামিন না পেয়ে গত ১৪ নভেম্বর আপিল বিভাগে আবেদন করে জামিন চান খালেদা জিয়া।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team