1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
তলানী থেকে ম্যান সিটির সঙ্গী হয়ে দ্বিতীয়পর্বে আটালান্টা - বিএসএল বার্তা




তলানী থেকে ম্যান সিটির সঙ্গী হয়ে দ্বিতীয়পর্বে আটালান্টা

স্পোর্টস ডেক্সঃ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ২২ বার পড়া হয়েছে

নাটক কাকে বলে! চ্যাম্পিয়নস লিগে গ্রুপের শেষ ম্যাচ শুরুর আগেও ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের তলানীতে ছিল আটালান্টা। ম্যানচেস্টার সিটি আগে থেকেই গ্রুপের শীর্ষ পর্যায় নিশ্চিত করে রেখেছিল। বাকি তিন দলেরই সুযোগ ছিল পরের রাউন্ডে যাওয়ার। শাখতার দোনেৎস্ককে হারাতেই হত আটালান্টাকে। সেই কাজটাই তারা করেছে ইউক্রেনে। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে খেলতে এসে তাই আটালান্টা চলে গেছে শেষ ষোলতে।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের অর্ধেক শেষে যে দলগুলোর বিদায় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল তাদের মধ্যে ছিল আটালান্টা। চতুর্থ ম্যাচে এসে তারা ম্যানচেস্টার সিটির বিপক্ষে অবিশ্বাস্য এক ড্র নিয়ে প্রথম পয়েন্ট পেয়েছিল। প্রথম গোল পেতেও তাদের অপেক্ষা করতে হয়েছিল চতুর্থ ম্যাচ পর্যন্ত। এর পর পঞ্চম ম্যাচে ডিনামো জাগরেবকে হারিয়ে আটালান্টা পেয়েছিল প্রথম জয়। আর শেষ ম্যাচে ইউক্রেনে শাখতারকে হারিয়ে তাদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব শেষ করল আটালান্টা। গ্রুপের প্রথম তিন ম্যাচ হেরেও ইতিহাসের প্রথম দল হিসেবে পরের রাউন্ডে যাওয়া একমাত্র দলও এখন তারা।

শাখতারের মাঠে নাটক জমিয়েই জিততে হয়েছে ইতালিয়ান ক্লাবটিকে। ম্যাচের ৬৬ মিনিটে টিমুথি কাস্তানিয়ার গোলে এগিয়ে গিয়েছিল আটালান্টা। তবে গোলের পরও রেফারি দিয়েছিলেন অফসাইড সংকেত। কিন্তু ভিএআর নাটক জমেছে এখানেও। গোলের বিল্ড আপ নিয়েই সংশয় ছিল। আলেহান্দ্রো গোমেজের ক্রস গোলে পরিণত করেছিলেন কাস্তানিয়া। সেই গোমেজ অনসাইডে ছিলেন শাখতার ডিফেন্ডারের পেছন থেকে উঁচু করা বুটের সুবাদে। পার্থক্য ছিল মিলিমিটার। ভিএআরের সাহায্যে পাওয়া ওই গোলে আটালান্টা নতুন স্বপ্ন দেখা শুরু করে।

এর পর শাখতারের ডোডো দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ার পর কাজটা আরেকটু সহজ হয়ে গিয়েছিল আটালান্টার। মারিও পাসালিচ সেই সুযোগে ৮০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করে ফেলেন গ্যাস্পারিনির দলের। যোগ করা সময়ে রবিন গোসেন্স শাখতারের কফিনে শেষ পেরেকটি ঠোকেন।

এর আগে গত বছর ইতিহাস গড়ে সিরি আ-তে তৃতীয় হয়েছিল আটালান্টা। সিরি আ-র শীর্ষ দশ দলের চেয়েও গড় বেতন কম এই দলের খেলোয়াড়দের। এক লাখ মানুষের শহরে আটালান্টা যে স্টেডিয়াম ঘরের মাঠ হিসেবে ব্যবহার করছিল সেটা চ্যাম্পিয়নস লিগের বিধি-বিধানে উতরাতে না পারায় চ্যাম্পিয়নস লিগের কোনো ম্যাচ খেলতে পারেনি আটালান্টা। অগত্যা মিলানের সান সিরোকে হোম স্টেডিয়াম হিসেবে ব্যবহার করে আসছিল তারা। দ্বিতীয় রাউন্ডে উঠে চ্যাম্পিয়নস লিগে সান সিরোর ব্যবহারটা আরও এক অন্তত একটি ম্যাচ বাড়িয়ে দিল আটালান্টা।

গ্রুপের অন্য ম্যাচে ম্যানচেস্টার সিটি ৪-১ গোলে জিতেছে ডিনামো জাগরেবের বিপক্ষে। গ্যাব্রিয়েল হেসুস করেছেন হ্যাটট্রিক। ৬ ম্যাচে চার জয় ও দুই ড্র নিয়ে গ্রুপ পর্বে সিটি এবার পেল ১৪ পয়েন্ট।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team