1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
রাজাপুরে ব্রীজ ভেঙ্গে দুই উপজেলার যোগাযোগ বন্ধ, চড়ম দুর্ভোগে উপজেলাবাসী - বিএসএল বার্তা




রাজাপুরে ব্রীজ ভেঙ্গে দুই উপজেলার যোগাযোগ বন্ধ, চড়ম দুর্ভোগে উপজেলাবাসী

নেয়ামুল আহসান হিরন, ঝালকাঠি প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ৪৫৩ বার পড়া হয়েছে

ঝালকাঠির রাজাপুরের গাছবাহী নৌকার ধাক্কায় ২ শত ২৫ ফুট দীর্ঘ আইরন ব্রীজ ভেঙ্গে পরেছে।

বুধবার ভোররাতে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের তালুকদার হাট সংলগ্ন সন্ধ্যানদীর ওপর নির্মিত ব্রীজটির এ ঘটনা ঘটে। এতে যাত্রীবাহী গাড়ি সহ বিভিন্ন যানবাহন বন্ধ হয়ে পাশ্ববর্তী কাউখালী উপজেলার সাথে এ উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চড়ম দুর্ভোগে পরেছে স্থানীয় স্কুল, কলেজ, মাদ্রাসা সহ মোট ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারন জনতা। এ ব্রীজ থেকে প্রতিদিন গড়ে প্রায় ৫ থেকে ৬ হাজার লোক আসা যাওয়া করতো। পরিবহ করা হতো ঐ হাটের বিক্রয়ের জন্য প্রতিদিনের প্রয়োজনীয় পন্য।

স্থানীয় মোঃ আলতাফ হোসেন, মোঃ আবুল কালাম ও আব্দুল হাই মোল্লা জানায়, এ নদী থেকে প্রতিদিন বালুবাহী জাহাজ আসা যাওয়ায় কারনে জাহাজের ধাক্কায় কয়েক মাস পূর্ব থেকেই ব্রীজটি ফাটল ধরে ঝুকিপূর্ন অবস্থায় থাকে। ঘটনার দিন বুধবার ভোর রাতে একটি গাছবাহী নৌকার ধাক্কায় ব্রীজের মাঝ অংশ পুরোপুরি নদীতে পড়ে যায়। এতে ঐ গাছবাহী নৌকাটি তার নিচে চাপা পরে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। স্থানীয় মাদ্রাসা শিক্ষার্থী মোসাঃ হাফিজা, জুথি জানায়, ব্রীজ ভাঙ্গার কারনে আমাদের মাদ্রাসায় আসতে খুব কষ্ট হচ্ছে। মাদ্রাসায় বার্ষিক পরীক্ষা চলার কারনে অনেক ঝুঁকি নিয়ে খেয়ায় (নৌকা) নদী পার হতে হচ্ছে।

এ ব্যাপারে শুক্তগড় ইউপি চেয়ারম্যান মোঃ মজিবুল হক মৃধা জানান, ঘটনাটি শুনে আমি সাথে সাথে উপজলা প্রকৌশলীকে জানিয়েছি।

এ ব্যাপারে উপজেলা প্রোকৌশলী মোঃ গোলাম মোস্তফা জানান, ঘটনাটি স্থানীয়দের কাছ থেকে শুনেছি, তবে ঐ ব্রীজটি রাজাপুর উপজেলা প্রকৌশলীর আওতাধীন নয়। এ ব্যাপারে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, ঘটনাটি আমি শুনেছি। উধ্বর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team