1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
নাপোলিকে নক-আউট পর্বে নিয়েও বরখাস্ত হলেন আনচেলোত্তি - বিএসএল বার্তা




নাপোলিকে নক-আউট পর্বে নিয়েও বরখাস্ত হলেন আনচেলোত্তি

স্পোর্টস ডেক্সঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ৩১ বার পড়া হয়েছে

গেঙ্ককে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে নাপোলি। এর কয়েক ঘন্টা পরই নাপোলির কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছে কার্লো আনচেলোত্তিকে। ক্লাবের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে আনচেলোত্তির ছাঁটাইয়ের খবর।

গেঙ্কের বিপক্ষে ৯ ম্যাচ পর জয়ের দেখা পেয়েছিল নাপোলি। এর আগে থেকেই অবশ্য চাপে ছিলেন আনচেলোত্তি। গত মাসে ক্লাব প্রেসিডেন্ট ও খেলোয়াড়দের ভেতর স্পষ্ট দ্বন্দ্বের কারণে নিজের জায়গাটাই আলগা হয়ে গিয়েছিল ইতালিয়ান কোচের। ক্লাব প্রেসিডেন্ট অরেলিও ডি লরেন্তিস পুরো দলকে এক সপ্তাহের জন্য প্রাকটিস গ্রাউন্ডে থাকার নির্দেশ দিলেও সে নির্দেশ অমান্য করে নাপোলি ফুটবলাররা ফিরে গিয়েছিলেন ঘরে। আনচেলোত্তি অবশ্য প্রাকটিস গ্রাউন্ডেই ছিলেন, তবে খেলোয়াড়দের পক্ষে অবস্থান ছিল তার। এর আগে চ্যাম্পিয়নস লিগের একটি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও অনুপস্থিত ছিলেন আনচেলোত্তি।

গেঙ্ককে হারানোর পর অবশ্য প্রতিক্রিয়া জানিয়ে আনচেলোত্তি বলেছিলেন আগামীকাল ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। এর পর নাপোলির স্বার্থে সিদ্ধান্ত নেবেন তারা, “এই জয় আমাদের ওপর থেকে বড় একটি চাপ কমালো। ভবিষ্যতে খেলোয়াড়দের জন্য এটা সাহায্য করবে। খেলোয়াড়রাও ভালো অবস্থায় ফেরত আসছে ধীরে ধীরে। আশা করি এখান থেকেও শীর্ষ চারে শেষ করতে পারব আমরা”- গেঙ্কের বিপক্ষে ম্যাচের পর বলেছিলেন আনচেলোত্তি। এর দুই ঘন্টা পরেই ক্লাবের পক্ষে থেকে এসেছে তাকে বরখাস্ত করার ঘোষণা।

৬০ বছর বয়সি ইতালিয়ান কোচের নাপোলি অধ্যায়ের সমাপ্তি হলো তাই কোনো শিরোপা ছাড়াই। সিরি আ-তে নাপোলির অবস্থান এখন সাতে। লিগে এই মৌসুমে ১৫ ম্যাচের ভেতর মাত্র ৫ টিতে জয় পেয়েছিল তার দল।

২০১৮ সালে নাপোলির দায়িত্ব নেওয়ার আগে আনচেলোত্তি সবশেষ কাজ করেছিলেন বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে। সেখান থেকেও মৌসুমের মাঝপথেই বরখাস্ত হতে হয়েছিল তাকে। অবশ্য ইতালিয়ান ম্যানেজারের ক্যারিয়ার পুরোটাই শিরোপায় মোড়ানো। তিন চ্যাম্পিয়নস লিগ জেতা তিনজন কোচের একজন তিনি। এসি মিলানের হয়ে দুইবার ও রিয়াল মাদ্রিদের হয়ে একবার ইউরোপ সেরার পুরস্কার জিতেছিলেন আনচেলোত্তি। ইংলিশ ক্লাব চেলসির হয়েও লিগ ও এফএ কাপ জয়ের রেকর্ড আছে তার। ধারণা করা হচ্ছে আনচেলোত্তির নতুন ঠিকানা হতে পারে আর্সেনাল। আর নাপোলির নতুন ম্যানেজার হিসেবে শোনা যাচ্ছে সাবেক মিলান কোচ জেনেরো গাত্তুসোর নাম।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team