1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
আজ মানবাধিকার দিবস - বিএসএল বার্তা




আজ মানবাধিকার দিবস

বিএসএল বার্তা
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯
  • ৫৬ বার পড়া হয়েছে

নওগাঁর পোরশায় বিশ্ব মানবাধিকার দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় কারিতাস রাজশাহী অঞ্চলের সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের (আইসিডিপি) সহযোগিতায় ও স্থানীয় আদিবাসী সংগঠনের আয়োজনে উপজেলার বন্ধুপাড়া মিশন থেকে একটি র‌্যালি বের কর হয়।পরে মিশন হল রুমে আদিবাসী সংগঠন ছাওড় ইউপি পারগানার সভপতি কর্নেলিউস হাঁসদার সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ছাওড় ইউপি চেয়ারম্যান ফখরুদ্দীন আলী আহম্মদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বন্ধুপাড়া মিশনের ফাদার রকি কস্তা, কারিতাস রাজশাহী অঞ্চলের জেপিও ফুলজেনসিউস মারান্ডী, আদিবাসী নেতা গায়না মুরমু, ভোদলু লাকড়া। এসময় উপস্থিত ছিলেন মাঠ কর্মকর্ত বলাই মারান্ডী, সংস্থার সামর্থ্য প্রকল্পের সুপারভাইজার সুবাস কুজুর প্রমুখ।

গাজীপুর আর্ন্তজাতকি মানবাধকিার সংস্থা আসক ফাউন্ডশেনরে মহানগর ও জলোর কমটিরি উদ্যোগে ৭১তম আর্ন্তজাতকি মানবাধকিার দবিস উপলক্ষে রলেরি আয়োজন করনে উক্ত রলেি হাববিুল্লা সরণি থকেে শুরু করে জলো পুলশি সুপাররে র্কাযালয় সামনরে রাস্তা দযি়ে জলো প্রশাসকরে সামনে আলোচনা সভা অনুষ্ঠতি হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে আলহাজ্ব এডভোকটে আজমত উল্লাহ খান সদস্য বাংলাদশে আওয়ামী লীগ, সভাপতি গাজীপুর মহানগর। আরো উপস্থতি ছলিনে গাজীপুর জলো আর্ন্তজাতকি মানবাধকিার সংস্থা আসক ফাউন্ডশেন এর সভাপতি এম এ ফরিোজ ও মহানগর সভাপতি বীর মুক্তযিোদ্ধা আইয়ুব আলীএবং অন্যান্য সদস্যবৃন্দ। অনুষ্ঠানরে আলোচকগণ বলনে যে মানব অধকিার জনগণরে সাংবধিানকি অধকিার আইনরে শাসন প্রতষ্ঠিার মাধ্যমে র্সবজনীন মানবাধকিার সনদ বাস্তবায়নে আমরা অঙ্গীকারবদ্ধ। তাই আমরা সকলইে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব এবং মানবরে কল্যাণে ও মানুষরে অধকিার বাস্তবায়ন করার জন্য।

লালমনিরহাট প্রতিনিধিঃ গতকাল ১০ ডিসেম্বর মঙ্গলবার জাতীয় মানবাধিকার কমিশনের সহযোগিতায় লালমনিরহাট জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে মানবাধিকার দিবস পালিত হয় । মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে ।
পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মানবাধিকার সুরক্ষায় তারুণ্যের অভিযাত্রা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু জাফর । বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এন এম নাসির উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ রাশেদুল হক প্রধান ,উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ দপ্তর বিধূ ভ’ষণ রায় ,বাংলাদেশ মানবাধিকার কমিশনের জেলা কমিটির সাধারন সম্পাদক গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম, কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি প্রমুখ। র‌্যালী ও আলোচনা সভায় সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি,শিক্ষক,শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহন করেন।
এদিকে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার আয়োজনে দুপুরে বিসিক শিল্পনগরী থেকে এক র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মিশনমোড়ে মানববন্ধন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির উপদেষ্ঠা আব্দুস সালাম বকুল, সামসুল আলম প্রমুখ । সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম বাবু ।

নন্দীগ্রাম(বগুড়া)প্রতিনিধিঃ-বগুড়ার নন্দীগ্রামে আর্ন্তজাতিক মানবাধিকার দিবস পালিত হযেছে।গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ মানবাধিকার কমিশন উপজেলা শাখার আয়োজনে এক মানববন্ধন ও র‌্যালী কর্মসূচী পালিত হয়।এ সময় মানববন্ধন ও র‌্যালী কর্মসূচীতে উপস্থিতি ছিলেন উপজেলা নির্বাহী অফির্সার মোছাঃ শারমিন আখতার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল আশরাফ জিন্নাহ, ভাইস চেয়ারম্যান শ্রীঃ তপন চন্দ্র মহন্ত দুলাল, শ্রাবণী আকতার বানু,উপজেলা কৃষি অফির্সার মুহাঃ মূশিদুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ খালেদা ইয়ামিন,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবু তাহের,উপজেলা বাংলাদেশ মানবাধিকার কমিশনের সভাপতি আলহাজ¦ মোঃ বদরুদ্দোজা তৌফিক,সাধারন সম্পাদক প্রভাষক রাজু আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ মতিউর রহমান মতিন প্রমূখ।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team