1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
‘জমিদারি সাজাতে চাই না, জনগণের সেবক হতে চাই’ - বিএসএল বার্তা




‘জমিদারি সাজাতে চাই না, জনগণের সেবক হতে চাই’

বিএসএল ডেক্সঃ
  • প্রকাশিত সময় : সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
  • ২৬ বার পড়া হয়েছে
পিরোজপুর মুক্ত দিবসের অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম (ছবি : সংগৃহীত)

জমিদারি সাজাতে চাই না, আমি জনগণের সেবক হতে চাই বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

রবিবার (৮ ডিসেম্বর) পিরোজপুর মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্বরণ করে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ দ্বিতীয়বার আর আসবে না। অনেকে মন্ত্রী, এমপি, প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি হতে পারবেন। কিন্তু মুক্তিযোদ্ধা আর কেউ হতে পারবেন না। সেই গর্বের জায়গায় আপনারা (মুক্তিযোদ্ধা)।

তিনি বলেন, এজন্য আপনারা (মুক্তিযোদ্ধা) জাতির বীর সন্তান। এই সন্তানের জায়গাটা কেউ আর স্পর্শ করতে পারবে না। এমন একটি অনন্য উচ্চতায় আপনারা অধিষ্ঠিত আছেন।

রেজাউল করিম বলেন, আপনাদেরকে শ্রদ্ধা জানাতেই বঙ্গবন্ধু কন্যা মুক্তিযোদ্ধাদের জন্য যত প্রকার সুযোগ-সুবিধা দেওয়া সম্ভব সব দিয়েছেন। তার লক্ষ্য মুক্তিযোদ্ধা, তাদের পরিবার ও সন্তানদের জন্য আরও বেশি কিছু করা।

তিনি বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রপতি থাকাকালে ১৯৭৯ সালের ৬ এপ্রিল সংসদে একটি আইন পাশ করলেন ‘৭৫ এর ১৫ আগস্টের খুনিদের বিচার করা যাবে না’। সেখান থেকেই বিজয়ের চাকা পেছনে ঘোরা শুরু করলো। এ আইন করে সর্বপ্রথম খুনি রশিদকে রাজনীতিতে নিয়ে আসা হলো। জাতির জনককে যারা খুন করেছে জিয়াউর রহমান তাদের ৬ জনকে দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছেন।

এরশাদ রাষ্ট্রপতি নির্বাচনে বঙ্গবন্ধুর এক খুনিকে সামনে নিয়ে আসলেন। আর খালেদা জিয়া ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর খুনি ফারুককে সংসদে বিরোধীদলের নেতা বানালেন, যোগ করেন মন্ত্রী।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team