1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
ঢাকায় ব্যবসায়ী সম্মেলন, আসবেন জাতিসংঘের মহাসচিব - বিএসএল বার্তা




ঢাকায় ব্যবসায়ী সম্মেলন, আসবেন জাতিসংঘের মহাসচিব

অনলাইন ডেক্সঃ
  • প্রকাশিত সময় : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
  • ১৭ বার পড়া হয়েছে

ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের (আইসিসি) শততম বর্ষ ও বাংলাদেশে সংগঠনটির ২৫ বছর পূর্তিতে একটি বড় ব্যবসায়ী সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি। সম্মেলন চলবে টানা তিন দিন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর উদ্বোধন করবেন।

অনুষ্ঠানে জাতিসংঘের বর্তমান মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং সাবেক মহাসচিব বান কি-মুন থাকবেন বিশেষ অতিথি। এছাড়া উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

সম্মেলনে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, চীন, জাপান, ফ্রান্স, হংকং, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, ফিলিপিন্স, থাইল্যান্ড, মালয়েশিয়া, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, মালদ্বীপসহ ৩০টি দেশের প্রায় একশ নীতিনির্ধারক, বেসরকারি ব্যবসা ও আর্থিক খাতের প্রতিনিধি, বিশ্ব ব্যাংক-আইএমএফসহ বিভিন্ন দাতা সংস্থা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেবেন।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য প্রসারে এই সম্মেলন ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করছেন আইসিসি বাংলাদেশের প্রেসিডেন্ট মাহবুবুর রহমান। শনিবার (৭ ডিসেম্বর) রাজধানীর মতিঝিলে ঢাকা চেম্বারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ঢাকা চেম্বারের সভাপতি উসামা তাসির, জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল প্রমুখ উপস্থিত ছিলেন। আইসিসি বাংলাদেশ, ইউএনএসকাপ, টিএফপি এবং লন্ডন ইন্সটিটিউট অব ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করছে।

সংবাদ সম্মেলনে মাহবুবুর রহমান বলেন, ‘বর্তমান বিশ্ব পেক্ষাপটে ঢাকায় অনুষ্ঠেয় এই সম্মেলন খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে এই সম্মেলন ইতিবাচক ভূমিকা রাখবে বলে আমি মনে করি।’

সম্মেলনের শিরোনাম হচ্ছে ‘ফিন্যান্সিং ফর ইনক্লুসিভ অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট এক্সপ্লোরিং এ নিউ ফিন্যান্সিয়াল ল্যান্ডস্কেপ ফর এশিয়া-প্যাসিফিক’।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team