1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
আগামীকাল রাজশাহী জেলা আ’লীগের সম্মেলন - বিএসএল বার্তা




আগামীকাল রাজশাহী জেলা আ’লীগের সম্মেলন

সেলিম সানোয়ার পলাশ, রাজশাহী প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ৩৫ বার পড়া হয়েছে

কাল রবিবার অনুষ্ঠিত হচ্ছে রাজশাহী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। বিভাগীয় ক্রীড়া কমপ্লেক্স মাঠে সকালে এর উদ্বোধন করবেন দলের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম। প্রধান অতিথি থাকবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া কেন্দ্রীয় নেতারা সম্মেলনে উপস্থিত থাকবেন।

দলীয় সূত্রে জানা গেছে, তৃণমূলের নেতাদের চাওয়া অনুযায়ী এবং বিতর্ক এড়াতে শনিবার বিকাল পর্যন্ত সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কাউন্সিলরদের ভোট গ্রহণের প্রস্তুতি ছিলো। তবে আজ কাউন্সিলরদের ভোট গ্রহণ করা হবে, নাকি কেন্দ্রীয় নেতারা ভোট ছাড়াই সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করে যাবেন তা নিয়ে আশায় আছেন তৃণমূলের নেতারা। ভোট ছাড়া কাউকে নেতৃত্বে আনা হলে তা শুধু দলের সভানেত্রী শেখ হাসিনাই সিদ্ধান্ত দেবেন বলে দলের স্থানীয় নেতারা জানিয়েছেন।

এবার সম্মেলনে সভাপতি পদের প্রার্থী হচ্ছেন, এমনটি শোনা গেলেও তা অনেকটায় নাকচ করে দিয়েছেন জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি। তবে তিনি বলেন দলের সভানেত্রী তাকে দায়িত্ব দিয়ে তিনি গ্রহণ করবেন। প্রার্থী তালিকায় জেলা আওয়ামী লীগের সদস্য শাহরিয়ার আলমের নাম শোনা গেলেও তিনিও জানিয়েছেন প্রার্থী হচ্ছেন না। তবে সভাপতি প্রার্থী থাকছেন বর্তমান সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ও রাজশাহী-৫ আসনের সাবেক এমপি কাজী আবদুল ওয়াদুদ দারা।

তবে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠা-ু, সাবেক এমপি রায়হানুল ইসলাম রায়হান, সাবেক এমপি জিন্নাতুন নেছা তালুকদার, জেলার বর্তমান সহসভাপতি মকবুল খানসহ আরো কয়েকজনের নামও সভাপতি প্রার্থী হিসেবে শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদের প্রার্থী হচ্ছেন- রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লায়েব উদ্দিন লাভলু, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ, বাগমারা উপজেলার সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, চারঘাট উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলামসহ আরও কয়েকজন।

এদিকে শনিবার সকালে সম্মেলন মাঠে গিয়ে দেখা গেছে, মঞ্চের টুকটাক কাজ বাকি। মাঠে মাইক লাগানো হয়েছে ইতিমধ্যে। সব কাজ তদারকি করছিলেন সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক প্রবীণ নেতা মেরাজ উদ্দিন মোল্লা।

অপরদিকে সম্মেলন উপলক্ষে নেতাদের ব্যানার-ফেস্টুনে ভরে গেছে পুরো রাজশাহী মহানগরী। নগরীর প্রবেশদ্বারসহ বিভিন্ন স্থানে মোট ৩০টি তোরণও নির্মাণ করা হয়েছে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে। এর মধ্যে সম্মেলনস্থলের প্রধান তোরণটি উৎসর্গ করা হয়েছে জাতীয় চার নেতার অন্যতম রাজশাহীর কৃতি সন্তান শহীদ এএইচএম কামারুজ্জামানকে। অন্য তোরণগুলো উৎসর্গ করা হয়েছে দলের প্রয়াত অন্য নেতাদের। সম্মেলনে আওয়ামী লীগের জেলার প্রতিটি ওয়ার্ড থেকে শুরু করে উপজেলা এবং জেলা পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেবেন। তবে কাউন্সিলর থাকবেন ৩৬০ জনের মতো। এবার জেলা আওয়ামী লীগের ২১ জন উপদেষ্টাও কাউন্সিলর হবার সুযোগ পাচ্ছেন।

প্রসঙ্গত, রাজশাহী জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল ২০১৪ সালের ৬ ডিসেম্বর। ওই সম্মেলনে শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে চলে যান কেন্দ্রীয় নেতারা। এর প্রায় এক বছর পর পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team