1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ ছিলো ভিত্তিহীন - বিএসএল বার্তা




ঠিকাদারের বিরুদ্ধে অভিযোগ ছিলো ভিত্তিহীন

তম্নয় আহমেদ নয়ন, লালমনিরহাট প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ২১ বার পড়া হয়েছে

লালমনিরহাটের আদিতমারী উপজেলার কিসামত চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মিত প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের কাজে ঠিকাদারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ভিত্তিহীন বলে দাবী করেছেন সংশ্লিষ্ট সাব ঠিকাদার মোঃ শাহজামাল। তিনি জানান আমার সুনাম ক্ষুন্ন করার জন্য আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলেছেন।
জানা যায়, উপজেলার কিসামত চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদানের জন্য একাডেমিক ভবনের সঙ্কট দেখা দেয়ায় তা পূরণে চাহিদাভিত্তিক সরকারি প্রাথমিক বিদ্যালয় অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ২০১৭-১৮ অর্থবছরে চার তলার ভিত্তির ওপর দ্বিতল ভবনের পাঁচটি শ্রেনীকক্ষ নির্মাণের উদ্যোগ নেয় স্থানীয় সরকার মন্ত্রনালয়ের প্রকৌশল বিভাগ।

এজন্য দরপত্র আহ্বান করলে ৮৩ লাখ ৭২ হাজার ৬১৭ টাকা চুক্তিতে কাজটি পান উৎস এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। সেখানে কাজ শুরুর পর হতে উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল জলিল সব সময় কাজের মনিটরিং করতেন। কতিপয় একজন সদস্য একপর্যায়ে কাজের দায়িত্বপ্রাপ্ত ম্যানেজারের কাছে অনৈতিক দাবী করেন। কিন্তু ম্যানেজার তার প্রস্তাবে সাড়া না দিলে উক্ত সদস্য দেশের এক‌টি অনলাইন নিউজ পোর্টালে ঠিকাদারদের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করেন।

এর পরিপ্রেক্ষিতে সাংবাদিকরা উক্ত বিদ্যালয়ে সরেজমিন পরিদর্শন এবং সংশিষ্ট উপ সহকারী প্রকৌশলী আব্দুর রাজ্জাকের বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, পত্রিকার খবরে আমার বরাত দিয়ে যা বলা হয়েছে তা সম্পুর্ন অযৌক্তিক ও ভিত্তিহীন। প্রতিটা ঢালাইয়ের সময় ম্যানেজিং কমিটির দুজন সদস্য এবং আমাদের দুজন ওয়ার্ক এসিস্টেন্ট উপস্থিত থেকে কাজ বুঝে নেন। সেখানে কতটুকু সিমেন্ট, বালি এবং খোয়া দেয়া হতো তা তারা নিজেরাই হিসাব করতো। এখানে অনিয়ম হওয়ার কোন প্রশ্নই আসেনা। পত্রিকায় প্রতিবন্ধীদের জন্য সিড়ি এবং টয়লেট ব্লক না থাকার কথা বলা হয়েছে। মূলত টয়লেট ব্লক এ কাজের সাথে ধরাই হয়নি এবং প্রতিবন্ধীদের সিড়ির কাজ সব শেষে করা হয়।

কিসামত চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সায়েদ মোস্তফা কামাল জানান, কাজ মোটামুটি সন্তোষজনক হয়েছে। সামান্য উনিশ/বিশ হতে পারে,এটা গুরুতর কিছু নয়। আমাদের দুজন সদস্য সার্বক্ষনিক উপস্থিত থেকে কাজ বুঝে নিয়েছে। সাইটের ম্যানেজারের সাথে কি নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে তা আমি বলতে পারবো না।
বিএসএল / তারিক




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team