1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
পোরশায় বিচার প্রার্থীদের আস্থা এখন গ্রাম আদালত - বিএসএল বার্তা




পোরশায় বিচার প্রার্থীদের আস্থা এখন গ্রাম আদালত

তম্নয় আহমেদ নয়ন, লালমনিরহাট প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ২৩ বার পড়া হয়েছে

নওগাঁর পোরশা উপজেলার বিচার প্রার্থীদের আস্থা ও বিশ্বাস এখন ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বাস্তবায়িত বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতাধীন নওগাঁ জেলার পোরশা উপজেলার ৬টি ইউনিয়নে ২০১৭ সাল থেকে গ্রাম আদালত কার্যক্রম সক্রিয় ও চলমান রয়েছে। অল্প সময়ে গ্রাম আদালত অর্জন করেছে গ্রামের সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস। গ্রাম আদালতমুখী হচ্ছে এখন সর্বস্তরের জনগণ। এ আদালতে নিষ্পত্তি হচ্ছে সব্বোর্চ ৭৫হাজার টাকা মূল্যমানের মধ্যে ছোট-খাটো দেওয়ানী ও ফৌজদারী বিরোধ।

গ্রাম আদালত কার্যক্রমের এই ধারাবাহিতা অব্যাহত রাখতে এবং কার্যক্রমকে আরও গতিশীল করতে উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদ সদস্যদের দেওয়া হচ্ছে গ্রাম আদালত বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণ। ইতিমধ্যে মোট ৩ধাপে শেষ হয়েছে এই প্রশিক্ষণ পর্ব। প্রথম ধাপের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় গত মাসের ১১ ও ১২ তারিখ উপজেলার নিতপুর ও ছাওড় ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে। দ্বিতীয় ধাপের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় একই মাসের ১৬ ও ১৭তারিখ গাঙ্গুরিয়া ও মর্শিদপুর ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে এবং তৃতীয় ধাপের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় চলতি মাসের ৪ ও ৫ই ডিসেম্বর উপজেলার ঘাটনগর ও তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী। উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে গ্রাম আদালত কার্যক্রমের সফলতার প্রতি সন্তোষ প্রকাশ এবং কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন পূর্বক কিভাবে গ্রাম আদালতকে আরও সক্রিয় করা যায় সে ব্যাপারে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন গ্রাম আদালতের নওগাঁ জেলা সমন্বয়কারী লুৎফর রহমান। এসময় উপজেলা সমন্বয়কারী আব্দুল মতিন, ঘাটনগর ইউনিয়ন পরিষদের ভিসিএ মনজুরুল হকসহ ইউনিয়ন পরিষদের সকল সদস্যগন উপস্থিত ছিলেন।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team