1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
রায়গঞ্জে কেরাম-বোর্ড ও মোবাইল এ্যাপস লুডুর অন্তরালে চলছে জুয়া ব্যবসা, ধ্বংসের পথে ছাত্র সমাজ - বিএসএল বার্তা




রায়গঞ্জে কেরাম-বোর্ড ও মোবাইল এ্যাপস লুডুর অন্তরালে চলছে জুয়া ব্যবসা, ধ্বংসের পথে ছাত্র সমাজ

মামুনর রশিদ, রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ২৪২ বার পড়া হয়েছে
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার বিভিন্ন হাট-বাজারের চা-দোকান, বিভিন্ন ক্লাব সহ জনসম্মুখে কেরাম-বোর্ড ও মোবাইলের লুডু এ্যাপস এর অন্তরালে চলছে রম রমা জুয়া ব্যবসা বা তথা কথিত ক্যাসিনো ব্যবসা। বড় ধরনের ক্যাসিনো ব্যবসা বর্তমানে স্থবিরতা অবস্থায় থাকলেও কেরাম-বোর্ড ও মোবাইল এ্যাপ লুডুর ক্যাসিনো ব্যবসা চলছে ধারাবাহিক ভাবে।

প্রতীকী ছবি

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ঘুড়কা বাজার, আটঘড়িয়া বাজার, জয়ানপুর বাজার, দরবস্ত, রায়গঞ্জ বাজার, পাঙ্গাসী বাজার, হাট-পাঙ্গাসী বাজার, চকনুর বাজার সহ বিভিন্ন স্টল, ক্লাবে কেরাম-বোর্ড ও মোবাইল এ্যাপস লুডুর অন্তরালে চলছে ক্ষুদ্র ক্যাসিনো ব্যবসা বা জুয়া।

বিশেষ করে লক্ষ্য করা যায় এই ক্ষুদ্র ক্যাসিনো তে জড়িয়ে পড়ছে স্কুল ও কলেজ গামী ছাত্ররা। যে সময় তাদের হাতে থাকার কথা ছিলো বই-খাতা-কলম সেই সময় তাদের হাতে দেখা যাচ্ছে কেরাম-বোর্ড ও এ্যাপস লুডুর অন্তরালে থাকা ক্যাসিনোর মত জগন্যতম হাতিয়ার। ক্যাসিনো ব্যবসার সাথে যারা জড়িত থাকে তারা নিজেরা তা শেষ হয়ে যায়ই, সেই সাথে ধ্বংস হয় তাদের পরিবার। মানলাম খেলাধুলা ছাত্রদের মেধা বিকাশের মাধ্যম, কিন্তু সেটা যদি হয় ক্যাসিনোর জ্ঞান অর্জন, তাহলে সেটা পরিহার করাই শ্রেয়।

সরেজমিনে গিয়ে বিভিন্ন বাজারের অভিভাবক গনদের সাথে কথা হলে তারা জানান এটা খুবই দুঃখ জনক ব্যাপার যে কেরাম-বোর্ড ও মোবাইল এ্যাপস ব্যবহার করে এখনকার ছেলেরা পড়াশোনা বাদ দিয়ে জুয়া খেলে। খেলাধুলা অবশ্যই ভালো, তবে সেই খেলা যেন জুয়ায় পরিনত না হয়। প্রশাসনের কাছে আমাদের দাবি এই সব জনপ্রিয় খেলা যেন জুয়ায় পরিনত না হয়। সেই সাথে লেখাপড়ারত ছাত্ররা যেন ভূল পথে পা না বাড়ায়।

এ বিষয়ে ধানগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর ওবায়দুল ইসলাম মাসুমের সাথে কথা হলে তিনি জানান আমরা জানতাম এই খেলা গুলো সবাই সময় কাটানোর জন্য খেলে থাকে। কিন্তু এর অন্তরালে যে ক্ষুদ্র ক্যাসিনো চলে সেটা জানতাম না। তবে এখন থেকে অবশ্যই বিষয়টি গুরুত্বের সাথে দেখা হবে। বিষয়টি নিয়ে আমি উপজেলা প্রশাসনের সাথে কথা বলব। না হলে দেশের ভবিষৎ ছাত্র সমাজ ধ্বংস হয়ে যাবে।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team