1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
এবার পেঁয়াজ বিক্রি করবে পুলিশ - বিএসএল বার্তা




এবার পেঁয়াজ বিক্রি করবে পুলিশ

বিএসএল ডেক্সঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
  • ৫২ বার পড়া হয়েছে

সাম্প্রতিক সময়ে দেশে সবচেয়ে বেশি আলোচিত কৃষিপণ্যের নাম পেঁয়াজ। আকাশছোঁয়া দাম হওয়ায় বেড়েছে পেঁয়াজের ঝাঁজ ও কদর। দফায় দফায় দাম বেড়ে যাওয়ায় হালি কিংবা জোড়া হিসেবেও বিক্রি হচ্ছে পেঁয়াজ। অনেকে আবার খাবারে পেঁয়াজ না দিয়েই করছেন রান্না।

পেঁয়াজের এমন সংকট নিরসন ও জনগণের চাহিদা পূরণে এবার চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) পেঁয়াজ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করা হবে।

প্রাথমিকভাবে বন্দর-নগরীর পাঁচটি থানার অধীনে সপ্তাহে সাতদিন মাত্র ৪৫ টাকা কেজি দরেই পেঁয়াজ বিক্রি করবে পুলিশ। কোতোয়ালী থানা খুলশি, চাঁন্দগাও, পাহাড়তলী ও ইপিজেড থানার সামনে প্রতিদিন এক টন করে পেঁয়াজ বিক্রি করা হবে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) রাতে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন বলেন, ‌‘পেঁয়াজের দামের লাগাম টানতে আমরা মাঠে নেমেছি। আমরাও পেঁয়াজ বিক্রি করব। প্রতিদিন এক টন পেঁয়াজ আমরা নগরবাসীর কাছে বিক্রি করব। মাত্র ৪৫ টাকা কেজি দরেই প্রতিদিন কোতোয়ালি থানা প্রাঙ্গণ থেকে কিনতে পারবে এই পেঁয়াজ।’

সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পর সিএমপি এই প্রথমবারের মত পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। পেঁয়াজ নিয়ে জনদুর্ভোগ কমানোর লক্ষ্যে সিএমপির এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন কর্মকর্তারা।

প্রসঙ্গত, পেঁয়াজ সংকট শুরু হওয়ার এক মাস পর গত ১৯ নভেম্বর থেকে চট্টগ্রাম নগরীতে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করে টিসিবি।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team