1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
প্রধানমন্ত্রীর জন্য মিরপুর স্টেডিয়ামে ‘ব্যালকনি’ - বিএসএল বার্তা




প্রধানমন্ত্রীর জন্য মিরপুর স্টেডিয়ামে ‘ব্যালকনি’

স্পোর্টস ডেক্সঃ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯
  • ১৭ বার পড়া হয়েছে
বঙ্গবন্ধু বিপিএল উপলক্ষে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ব্যালকনি (ছবি : সংগৃহীত)

আসন্ন বঙ্গবন্ধু বিপিএলকে কেন্দ্র করে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সাজছে নতুন সাজে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দীর্ঘদিন পর স্টেডিয়ামের গ্যালারির সংস্কার কাজ শুরু করেছে। এখানেই শেষ নয়, প্রেসিডেন্ট বক্সের সামনের অংশে আলাদা ব্যালকনি বানানো হচ্ছে। কারণ এখানে দাঁড়িয়েই আগামী ৮ ডিসেম্বর বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রেসিডেন্ট বক্সের সামনে আলাদা মঞ্চ বানানো হচ্ছে। এজন্য গ্যালারির ভাঙা চেয়ার সরিয়ে বসানো হচ্ছে ব্যালকনি। ভবিষ্যতেও এই ব্যালকনির ব্যবহার থাকবে। প্রেসিডেন্ট বক্সের দু’পাশে দরজা তৈরি করা হয়েছে। আর দুটি দরজা দিয়েই ব্যালকনিতে যাওয়া যাবে। এখন ব্যালকনি তৈরির শেষ মুহূর্তের কাজ চলছে। পাশাপাশি মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বড় মঞ্চ প্রস্তুত করা হচ্ছে। মঞ্চ তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

২০১১ সালে বিশ্বকাপ ক্রিকেটের জন্য শেষ বার মিরপুর স্টেডিয়ামের গ্যালারির সংস্কার করা হয়েছিল। এবার দীর্ঘদিন পরে হলেও আবার সংস্কারের কাজ চলছে। পুরনো চেয়ার সরিয়ে নতুন চেয়ার বসানো হচ্ছে।

জানা গেছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান নিজেই এই সংস্কার কাজের তদারকি করছেন।

এবার বঙ্গবন্ধুর নামে ‘বিশেষ’ বিপিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই জমকালো ও ব্যয়বহুল উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আগামী রবিবার (৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন। তাই আগে থেকেই মিরপুর হোম অব ক্রিকেটের দায়িত্ব চলে গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে।

বিপিএলের ইতিহাসে সবচেয়ে জমকালো উদ্বোধনী হতে যাচ্ছে এবার। বলিউড সুপারস্টার সালমান খানের সঙ্গে মঞ্চ মাতাবেন ক্যাটরিনা কাইফ। সুরের ভেলায় ভাসাবেন সনু নিগাম ও কৈলাস খের। তাদের সঙ্গে মমতাজ ও জেমসসহ থাকছেন দেশের খ্যাতিমান শিল্পীরা।

উদ্বোধনী অনুষ্ঠান চলবে ৬ ঘণ্টা। বিকাল ৪টা থেকে শুরু হয়ে চলবে রাত ১০টা পর্যন্ত। দর্শকের জন্য বিকাল ৩টায় গেট খুলে দেওয়া হবে। গেট বন্ধ হবে সাড়ে ৫টায়। এছাড়া বিপিএল ঘিরে আয়োজন সবার মাঝে ছড়িয়ে দিতে সাতটি বিভাগীয় শহরে বসানো হবে জায়ান্ট স্ক্রিন। রাজধানীর চারটি স্পট— ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ধানমন্ডির রবীন্দ্র সরোবর, মিরপুর সিটি ক্লাব মাঠ ও বনানী মাঠে বসানো হবে বড় পর্দা।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team