1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
কলকাতায় পেঁয়াজের কেজি ১৫০ রুপি - বিএসএল বার্তা




কলকাতায় পেঁয়াজের কেজি ১৫০ রুপি

আন্তর্জাতিক ডেক্সঃ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯
  • ২১ বার পড়া হয়েছে

ভারতের কলকাতায় লাগামহীন পেঁয়াজের বাজার। বলা যায়, লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। পাইকারি বাজার ও খুচরা বাজারে অস্বাভাবিকভাবে বেড়ে গেছে পেঁয়াজের দাম। বুধবার (৪ ডিসেম্বর) কলকাতার পাইকারি বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম ১০০ রুপি ছিল। সেখানে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) খুচরা বাজারে পেঁয়াজের কেজি ১৪০ থেকে ১৫০ রুপিতে বিক্রি হয়েছে।

এ দিন পাইকারি বাজারগুলোতে প্রতি কেজি পেঁয়াজের দাম ১১০ ছাড়িয়ে ১২০ রুপিতে গিয়ে পৌঁছেছে। কলকাতায় অতীতে কখনোই পেঁয়াজের দাম এত বেশি হয়নি।

জানা যায়, গোটা ভারত জুড়েই পেঁয়াজের সরবরাহ কমে গেছে। ফলে পেঁয়াজের দাম বেড়েই চলেছে।

ভারতের কেন্দ্রীয় সরকার বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানির উদ্যোগ নিয়েছে। সেই পেঁয়াজ আসলে এমন পরিস্থিতির কিছুটা উন্নতি হবে বলে দেশটির অনেকেই আশা প্রকাশ করেছে। চলতি মাসের ১০ ডিসেম্বরের পরে মুম্বাই বন্দরে মিশর থেকে আমদানি করা প্রায় ৬ হাজার টন পেঁয়াজ এসে পৌঁছাতে পারে।

মিশর থেকে ওই চালান ভারতে এসে পৌঁছালে সেখান থেকে ৮০০ টন পেঁয়াজ পশ্চিমবঙ্গে আসার কথা রয়েছে। তখন কলকাতায় পেঁয়াজের দাম কত হবে, তা এখনো ঠিক হয়নি। তবে ধারণা করা হচ্ছে প্রতি কেজি পেঁয়াজের দাম ৬০ রুপির মতো হতে পারে।

দেশটির ব্যবসায়ী মহলের দাবি, বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করে খুব বেশি দিন সামাল দেওয়া যাবে না। দেশে উৎপাদিত নতুন পেঁয়াজ না আসা পর্যন্ত পরিস্থিতির উন্নতি হওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team