1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
কলারোয়ায় ২৬টাকা প্রতি কেজিতে আমন ধান সংগ্রহ শুরু - বিএসএল বার্তা




কলারোয়ায় ২৬টাকা প্রতি কেজিতে আমন ধান সংগ্রহ শুরু

জুলফিকার আলী,কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ২২ বার পড়া হয়েছে

“গুদামে গুদামে কৃষকের ধান, বাঁচে কৃষক বাঁচে প্রাণ”-এই শ্লোগানে সাতক্ষীরার কলারোয়া উপজেলার অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ শুরু হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলা এলএসডি অফিস প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও ধান-চাল সংগ্রহ কমিটির সদস্য সচিব মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি আরএম সেলিম শাহনেওয়াজ।

এসময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য কর্মকর্তা জাকির হোসেন,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী, উপজেলা সমবায় অফিসার নওশের আলী, কলারোয়া পৌর প্রেস ক্লাবের সভাপতি জুলফিকার আলী সহ সকল কার্ডধারী কৃষকগণ। পরে ধান সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি আরএম সেলিম শাহনেওয়াজ।

উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুদ্দীন মোড়ল বলেন, সরকারের উদ্দেশ্য কৃষক যেন ন্যায্য মূল্য পায়। ফলে সরকারি মূল্যে প্রতি কেজি ২৬ টাকা দরে প্রান্তিক কৃষকদের কাছ থেকে ১৯২১ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর আগে উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২৮ হাজার কৃষকের মধ্য থেকে সরকারি ভাবে আমন ধান ক্রয় করতে লটারির মাধ্যমে ১৯২১ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে। এতে প্রতি কৃষক গুদামে ১ টন ধান বিক্রি করতে পারবে। এ ধান সংগ্রহ কর্মসূচি চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team