1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
আত্রাইয়ে ইউএনওর হস্তক্ষেপে ৭ বছরের সমস্যার সমাধান - বিএসএল বার্তা




আত্রাইয়ে ইউএনওর হস্তক্ষেপে ৭ বছরের সমস্যার সমাধান

তপন কুমার সরকার, আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ৭৯ বার পড়া হয়েছে

নওগাঁর আত্রাইয়ে ইউএনওর হস্তক্ষেপে গ্রামবাসীর সাথে সুবলের বিগত ৭ বছরের সমস্যার সমাধানের খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার শাহাগোলা ইউনিয়নের সুবর্ণকুন্ডু গ্রামে ।

এলাকাবাসী সূত্রে,সাত বছর পূর্বে সুবলের মা ও স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জেরে ঝগড়ার একপর্যায়ে মারামারি বেধেগেলে উভয়কে ছাড়ানোর চেষ্টাকালে মা কে কিল ঘুষি মারে সুবল। গ্রামবাসী সমাধানের লক্ষে গ্রাম্য শালিশের মাধ্যমে সুবলের চার হাজার টাকা জরিমানা এবং গ্রামবাসীকে একবেলা খাওয়াতে হবে মর্মে রায় প্রদান করেন। রায়কে অমান্য করে তৎকালীন ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে বিষয়টি অবগত করলে তারা পুনরায় সমস্যা সমাধানের চেষ্টাকরে ব্যর্থ হয়। তখন থেকে সমাজের লোকের সাথে সামাজিক আচার অনুষ্ঠান হতে বিরত থাকতে হয় সুবলকে।

অপরদিকে মামলা জনিত জটিলতার কারনে গ্রামবাসীর সাথে সুমনের বেশ কয়েক দিন ধরে সমস্যা শুরু হলে বিষয়টি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হওয়ায় ইউএনও মো. ছানাউল ইসলামের দৃষ্টিগোচর হয়। বিষয়টি আমলে নিয়ে বুধবার সকালে সুবর্ণকুন্ড গ্রামে উপস্থিত হন ইউএনও । কথা বলেন গ্রামবাসীর সাথে। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের একপর্যায়ে তিনি বলেন কোটে বিচারাধীন বিষয়ে কাহারো কিছু করার থাকেনা আইন তার নিজ গতিতে চলবে। ইউএনওর এমন বক্তব্যের সাথে একমত হয় তারা। গ্রামবাসী ,সুবল ও সুমনের মধ্যে বিবাদমান সমস্যা মিটিয়ে আজ হতে পুনরায় আগের মত গ্রামীণ আচার অনুষ্ঠান একত্রে আনন্দঘন পরিবেশে পালনের ঘোষণা দেন তারা।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবুসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team