1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
সরকারীভাবে ধান ক্রয়ে লটারীর মাধ্যমে চারঘাটে ৪শ ৫৩ জন কৃষক নির্বাচন - বিএসএল বার্তা




সরকারীভাবে ধান ক্রয়ে লটারীর মাধ্যমে চারঘাটে ৪শ ৫৩ জন কৃষক নির্বাচন

নজরুল ইসলাম বাচ্চু, চারঘাট,রাজশাহী প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৮ বার পড়া হয়েছে

রাজশাহীর চারঘাট উপজেলায় আমন ধান সংগ্রহে উপলক্ষে বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকদের মাঝে লটারীর মাধ্যমে সরকারীভাবে এই প্রথম কৃষক নিবার্চন শুরু করা হয়। গতকাল বুধবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্যগুদাম অধিদপ্তর আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে ইউএনও মুহাম্মদ নাজমুল হকের উপস্থিতিতে উদ্বোধনের প্রথমদিনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রান্তিক কৃষকদের লটারীর মাধ্যমে ৪শ ৫৩ জন নিবার্চন করা হয়।

চারঘাট উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা এমাজ উদ্দিন জানান,এবার ২৬ টাকা কেজি দরে ৪শ ৫৩ মেট্রিকটন আমন ও বোরো ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। উপজেলার একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নের প্রতি কৃষক এক টন হারে সরকারী গুদামে বিক্রি করতে পারবেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মতকর্তা নাজমুল হক বলেন, মাঠ পযার্য়ে গিয়ে কৃষকদেও মাঝ থেকে সরকারীভাবে ধান ক্রয় ব্যাপারে বিভিন্ন তথ্য দিকনির্দেশনা এবং কৃষকদের উদ্বুদ্বকরণে ব্যাপক প্রচার-প্রচারণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিল্পব, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোহাম্মদ আলমাছ-উদ-বিল হক,উপজেলা কৃষি কর্মকর্তা মনজুর রহমান,উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলাম,সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামন ও চারঘাট প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এসএম মোজাম্মেল হকসহ কৃষকবৃন্দ।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team