1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বুড়ো আঙুলের গঠনই জানাবে কেমন মানুষ আপনি - বিএসএল বার্তা




বুড়ো আঙুলের গঠনই জানাবে কেমন মানুষ আপনি

অনলাইন ডেক্সঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ৫৭ বার পড়া হয়েছে
ছবি : প্রতীকী

পৃথিবীর নানা দেশে রয়েছে বৃদ্ধাঙ্গুলির নানা ব্যবহার। কখনো প্রশংসা করতে এই আঙুল দেখানো হয় আবার আইনত অনেক কাজে নেওয়া হয় বুড়ো আঙুলের ছাপ। কেননা, মানুষকে চিনে নেওয়ার সুনির্দিষ্ট চিহ্ন এটি।

একজন ব্যক্তির বৃদ্ধাঙ্গুলির গঠনই কিন্তু জানান দেয় মানুষ হিসেবে তিনি কেমন। চলুন জেনে নেওয়া যাক, বুড়ো আঙুলের মাধ্যমে কী করে মানুষ চিনতে পারবেন-

যে ব্যক্তির বুড়ো আঙুল যত সুন্দর, যত লম্বা সে তত বেশি সুন্দর মনের ব্যক্তি। তার বুদ্ধির বিকাশ তত বেশি। যাদের বৃদ্ধাঙ্গুলি ছোট, মোটা ও দেখতে বেমানান তাদের মানসিক গঠন অমার্জিত। খুব ছোট ও মোটা বুড়ো আঙুল যাদের, তারা বিচারবুদ্ধি করে কাজ করেন না।

যেসব ব্যক্তির বৃদ্ধাঙ্গুলি লম্বা হয় তারা কৌশলে নিজেদের কার্যসিদ্ধি করে নেয়। এরা বুদ্ধির জোরে অন্যকে হারাতে পারে। বুড়ো আঙুল লম্বা এমন ব্যক্তিরা নমনীয় স্বভাবের হয়। তারা খুব হাসিখুশি, সৎভাবযুক্ত ও মধুর স্বভাবের হয়ে থাকে। এমন ব্যক্তিরা বেশ সামাজিক হয়।

বৃদ্ধাঙ্গুলির গোড়া সরু আর মাথা মোটা হয় যাদের, তারা খুব চালাক হন। এদের সহজে কেউ ঠকাতে পারেন না। এমন ব্যক্তিরা দায়িত্বশীল হয়ে থাকেন। প্রথম জীবন সফল না হলেও, পরবর্তী জীবনে তারা অবশ্যই সুখী হয়।

যাদের বুড়ো আঙুল অনমনীয় ও শক্ত তারা চট করে কারও কথা বিশ্বাস করেন না। এরা কারও যুক্তি মানতে চান না। এমন ব্যক্তিরা বাস্তববাদী, স্বার্থপর, চাপা ও আত্মকেন্দ্রিক হয়ে থাকে। এরা যে কোনো কাজ করতে একটু বেশি সময় নেন এবং নিজেদের আদর্শ নিয়ে চলতে ভালোবাসেন।

আপনার বৃদ্ধাঙ্গুলি দেখতে কেমন? বৈশিষ্ট্যের সঙ্গে কি মিল খুঁজে পেয়েছেন?

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team