1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
এগিয়ে থেকেও মালদ্বীপের সঙ্গে ড্র করলো বাংলাদেশ - বিএসএল বার্তা




এগিয়ে থেকেও মালদ্বীপের সঙ্গে ড্র করলো বাংলাদেশ

স্পোর্টস ডেক্সঃ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ৩৬ বার পড়া হয়েছে

দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ) দিনভর অন্যান্য ডিসিপ্লিনে স্বর্ণের সুখবরে দেশের ক্রীড়াঙ্গন যখন সরগরম তখন সবচেয়ে কাঙ্খিত ফুটবল ডিসিপ্লিনেই যেন হতাশার গল্প। স্বর্ণ পদকের আশায় যাওয়া জামাল ভূঁইয়ারা ভুটানের কাছে হেরে মিশন শুরু করেছে। দ্বিতীয় ম্যাচেও হোঁচট খেয়েছে মালদ্বীপের কাছে। এগিয়ে থেকেও ড্র নিয়ে মাঠ ছেড়েছে জেমি ডে’র শিষ্যরা।

দশরাত রঙ্গশালা স্টেডিয়ামে আজ মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে ভুটানের সঙ্গে ১-০ ব্যবধানে হেরেছিল জেমি ডে’র শিষ্যরা।

১৯৯৯ সালে এই নেপালের কাঠমন্ডুতেই সেবার নেপালকে ১-০ ব্যবধানে হারিয়ে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ। ১১ বছর অপেক্ষার পর ২০১০ সালে দেশের মাটিতে দ্বিতীয় ও শেষবার স্বর্ণ জিতেছিল বাংলাদেশ।

এবার অবশ্য অন্যান্য বারের মতো প্রস্তুতি শুরু করতে পারেনি জেমি ডে। ক্লাব থেকে খেলোয়াড়দের আগেভাগে ছাড়তে না চাওয়ায় সরাসরি নেপালের উদ্দেশ্যে রওনা দিতে হয়েছে পুরো দলকে। জেমি ইংল্যান্ড থেকে সরাসরি নেপালে দলের সঙ্গে যোগ দিয়েছেন। সেখানে মাত্র দু’দিন অনুশীলনের সময় পেয়েছে পুরো দল।

প্রস্তুতির অভাব দেখা গিয়েছে প্রথম ম্যাচে। দ্বিতীয় ম্যাচে আজকেও খুব একটা সাবলীল দেখা যায়নি বল পায়ে। উল্টো বলা চলে পুরো মাঠের দখল রেখেছে মালদ্বীপই।

যদিও স্রোতের বিপরীতে ২০ মিনিটে সেট পিস থেকে জামালের ক্রসটা ক্লিয়ার করতে গিয়ে মালদ্বীপের ডিফেন্ডারের গায়ে লেগে বারে রিবাউন্ড হয়ে ফিরেই জীবন স্কোর করেছিলো তবে রেফারি অদ্ভুতভাবে সেটিকে কর্নারের সিদ্ধান্ত দিলে গোলবঞ্চিত হতে হয় বাংলাদেশকে।

অবশ্য ৩০ মিনিটেই লিড নেয় বাংলাদেশ। সেটাও লম্বা থ্রো থেকে। ৩০ মিনিটে রবিউলের লম্বা থ্রো হেড করে রিয়াদুল হাসান রাফি। সেটি গোলরক্ষক ফিস্ট করে বের করে দেয়ার সময় অধিনায়ক আকরাম ঘানির গায়ে লেগে আত্মঘাতী গোলে পরিণত হয়। লিড নেয় জামালরা।

এরপরেই যেন খেই হারাতে শুরু করে জেমির শিষ্যরা। প্রথমার্ধ লিড ধরে দ্বিতীয়ার্ধে জাল সামলাতে ব্যর্থ হয় বাংলাদেশ। ৭০ মিনিটে অবশ্য দুর্দান্ত গোল করে সমতায় ফেরে মালদ্বীপ। ডান প্রান্তে ডি বক্সের ভেতরে নেয়া ইব্রাহিম মোহদীর নেয়া ডান পায়ের জোরালো শটটা একেবারের ডান বারের কোনা বরাবর জাল খুঁজে নিলে গোলরক্ষক জিকোর কিছু করার ছিল না। সমতায় ফেরে মালদ্বীপ।

অবশ্য এর পরেই গা ঝারা দিয়ে উঠে বাংলাদেশ। ৮০ মিনিটে সেট পিস থেকে জামালে ক্রস থেকে রাফির হেডে দারুণ একটা সুযোগ তৈরি হয়। সেটি হতাশায় পরিণত করে মালদ্বীপের গোলরক্ষক হোসেইন শরিফ। ওই ব্যবধানেি পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে লাল-সবুজরা।

স্বর্ণ পদকের আশা প্রায় নিভু নিভু। সামনে আর দুটি ম্যাচ পাচ্ছে বাংলাদেশ। আগামীকাল বুধবার (৪ ডিসেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ৮ ডিসেম্বর শেষ ম্যাচে স্বাগতিক নেপালের সঙ্গে খেলবে বাংলাদেশ দল।

২০ সদস্যের বাংলাদেশ দল:

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, মোহাম্মদ পাপ্পু হোসেন ও মাহফুজুর রহমান প্রীতম।

রক্ষণভাগ: বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও সুশান্ত ত্রিপুরা।

মধ্যমাঠ: জামাল ভুঁইয়া (অধিনায়ক), বিপলু আহমেদ, রবিউল হাসান, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম ও মোহাম্মদ আল আমিন।

আক্রমণভাগ: সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হোসেন ও আরিফুর রহমান।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team