1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
শেরপুরে মোবাইল কোর্টের অভিযানে জাটকা ইলিশ জব্দ ও জরিমানা - বিএসএল বার্তা




শেরপুরে মোবাইল কোর্টের অভিযানে জাটকা ইলিশ জব্দ ও জরিমানা

শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ৫৫ বার পড়া হয়েছে

শেরপুরে মোবাইল কোর্টের অভিযানে জাটকা ইলিশ জব্দ ও জরিমানা িবগুড়ার শেরপুরের পৌরসভার নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে আজ ৩ নভেম্বর সকাল ৯ টায় সকাল বাজারে মনিটরিং টিম জাটকা ইলিশ জব্দ ও মাছ ব্যবসায়ী রুহুল আমীনের জরিমানা করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিয়াকত আলী সেখ এর নেতৃত্বে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় চন্দ্র দাস, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মমিনুর রহমান এবং সহকারী কৃষি অফিসার মাসুদ। মাছের বাজারে ব্যবসায়ী রূহুল আমিন তার নিজের দোকানে জাটকা ইলিশ (৭-৮ ইঞ্চি মাত্র দৈর্ঘ্য) বিক্রয় করছিলেন।

এসময় ৪২ টি জাটকা ইলিশ মাছ হওয়ায় সেগুলো জব্দ করা হয়। এবং জরিমানা করে খালাস দেওয়া হয়। জব্দকৃত মাছগুলি এতিমখানায় দিয়ে দেওয়া হয়।

উপস্থিত উৎসুক জনতার উদ্দেশ্যে ইউএনও বলেন, জাটকা ইলিশ তথা ১০ ইঞ্চির নীচে দৈর্ঘ্যের ইলিশ ধরা, মজুদ, বিক্রয় করা আইনত দন্ডনীয় অপরাধ। এই বিধান লংঘনকারীর ২ বছরের কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করার বিধান রয়েছে। পরে বারোদুয়ারী মাছের আড়তগুলিতেও মোবাইল কোর্টের অভিযান চালানো হয়, তবে জাটকা ইলিশ পাওয়া যায়নি।

জাতীয় মাছ ইলিশ রক্ষায় তিনি সকলকে সজাগ থাকার আহবান জানান। জনস্বার্থে লিফলেট বিতরণ করেন এবং উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team