1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
শীতকালীন শাকসবজি সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধিতে ক্রেতা সাধারণ অতিষ্ঠ - বিএসএল বার্তা




শীতকালীন শাকসবজি সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধিতে ক্রেতা সাধারণ অতিষ্ঠ

কাউসার খাঁন; দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ৭৫ বার পড়া হয়েছে

পটুয়াখালীর দুমকি উপজেলার বিভিন্ন বাজারে শীতকালীন শাকসবজি সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য বৃদ্ধিতে ক্রেতা সাধারণ অতিষ্ঠ হয়ে উঠেছে। বাজার মনিটরিং না থাকায় ঘূর্ণিঝড় বুলবুলের কথা বলে নিত্য প্রয়োজনীয় ও শীতকালীন শাকসবজির দাম বাড়িয়ে চাষী এবং ক্রেতা নিরীহ জনসাধারণকে ঠকিয়ে বেপরোয়া মুনাফাখোরী কারবার শুরু করেছে অসাধু ব্যবসায়ীরা।

জানা গেছে, মাছ তরকারীর চাহিদা কমে গেছে। বছরের খাবার যোগাড় না করে তরকারি উৎপাদন নিয়ে ভাবনা চিন্তার সময় নেই- তাই বাজারে তরিতরকারি মাছ মাংস সরবরাহ কমে যাওয়ায় বাজার মূল্য বেড়ে গেছে। ফলে অসাধু ব্যবসায়ীদের কবলে পড়ে চাষী ও ভোক্তা জনসাধারণ উভয় ঠকছে। বাজারে যে, কাছ কলা ২০ টাকায় বিক্রি হয়েছে এখন তা ৪০ টাকায় উঠেছে। ২০ টাকা কেজি দরের গোল আলু ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ৪০ টাকা কেজি দরের করলা ৮০ টাকায়, ৩০/৪০ টাকা কেজির বেগুন ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। বাধা কপি কেজি ৪০ টাকা, ফুল কপি পিছ প্রতি ২০-৪০ টাকা, মুলা কেজি প্রতি ৩০-৪০, শালগম ৪০-৪৫, শিম ৫০-৮০, লাল শাক আঁটি প্রতি ২০, লাউশাক প্রতি আটি ২৫-৩০ টাকা।

এছাড়াও পেঁয়াজ প্রতি কেজি ২৪০-২৫০ টাকা, সয়াবিন তেল খোলা ৮০-৯০ টাকার বোতল ১০৫-১১০ টাকায় বিক্রি হচ্ছে দুমকি উপজেলার বাজার গুলোতে।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team