1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
আলোচনা বৈঠকে ‘ইসরায়েলের উপর ইরানের হামলার হুমকি’ - বিএসএল বার্তা




আলোচনা বৈঠকে ‘ইসরায়েলের উপর ইরানের হামলার হুমকি’

আন্তর্জাতিক ডেক্সঃ
  • প্রকাশিত সময় : রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ৫৫ বার পড়া হয়েছে

ইরান নিয়ে আজ রবিবার বৈঠকে বসেছিলেন যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা। বৈঠকে ইরানের হুমকি নিয়ে আলোচনা হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনীর সূত্রের বরাতে এই খবর জানিয়েছে তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু।

ইসরায়েল সামরিক বাহিনীর ওই সূত্র নাম প্রকাশ না করার শর্তে এই খবর জানালেও এ নিয়ে বিস্তারিত কোনো তথ্য জানায়নি। তবে ইসরায়েলের দৈনিক হারেৎজে আমোস হারেলের লেখা একটি নিবন্ধ প্রকাশিত হয়েছে। তাতে তিনি দুই দেশের সামরিক কর্মকর্তাদের এই বৈঠকের সারাংশ জানিয়েছেন।

আমোস হারেল বলছেন, ইসরায়েল এবং যুক্তরাষ্ট্রের সামরিক কর্মকর্তারা ইরান নিয়েই মূলত বৈঠকে আলোচনা করেছেন। বৈঠকে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের জয়েন্ট চিফ অব স্টাফ জেনারেল মার্ক মিলি এবং ইসরায়েলের চিফ অব স্টাফ আবিব কোশাভি।

হারেলের লেখা ওই নিবন্ধ অনুযায়ী, ইসরায়েল মনে করছে যুক্তরাষ্ট্র ইরান ইস্যুটি নিয়ে আপাতত কোনো সামরিক পদক্ষেপ নিচ্ছে না। অপরদিকে যুক্তরাষ্ট্র ভাবছে ইসরায়েল একতরফাভাবে তেহরানের বিরুদ্ধে হামলা ও সামরিক অভিযান শুরু করবে। ফলে ওয়াশিংটনকে আরও একটি যুদ্ধে জড়িয়ে পড়তে বাধ্য হতে হবে।

ইসরায়েলের নতুন প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেট তার স্বল্প মেয়াদের মন্ত্রিত্বকালীন সময়ে রাজনৈতিকভাবে ইসরায়েলের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছেন। হারেল তার লেখায় সেই বিষয়টিরও উল্লেখ করে বলেছেন, এসব বিষয় ইরানে ইসরায়েলের সম্ভাব্য হামলারই ইঙ্গিত দিচ্ছে।

বার্তা / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team