1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
মেক্সিকোয় ‘বন্দুকযুদ্ধে’ পুলিশ সদস্যসহ নিহত ১৪ - বিএসএল বার্তা




মেক্সিকোয় ‘বন্দুকযুদ্ধে’ পুলিশ সদস্যসহ নিহত ১৪

আন্তর্জাতিক ডেক্সঃ
  • প্রকাশিত সময় : রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ৯৩ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের সীমান্তের কাছে মেক্সিকোর এক শহরে অপরাধী দলের সশস্ত্র সদস্যদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ১০ বন্দুকধারী ও ৪ পুলিশ নিহত হয়েছে।

শনিবার দিনের বেলা মেক্সিকোর কোয়াহুইলা রাজ্যে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় কোয়াহুইলা রাজ্য সরকার বলেছে, সীমান্ত শহর পিয়েদাস নেগ্রাস থেকে ৬৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে ভিয়া য়ুনিয়ন শহরে রাজ্য পুলিশের সঙ্গে পিক আপ ট্রাকে করে আসা ভারী অস্ত্রে সজ্জিত বন্দুকধারীদের লড়াই হয়েছে।

কোয়াহুইলার গভর্নর মিগেল আঙ্গেল রিকেলমে সাংবাদিকদের বলেন, বন্দুকধারীদের নিয়ন্ত্রণে আনতে রাজ্য ‘স্থিরসংকল্প’ নিয়ে কাজ করছে।

বন্দুকধারীরা প্রতিবেশী তামাউলিপাস রাজ্য থেকে কোয়াহুইলায় এসেছিল বলে জানিয়েছেন তিনি।
রিকেলমে জানান, ১০ বন্দুকধারী ও ৪ পুলিশ নিহত এবং ৬ পুলিশ আহত হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যবহারকারীদের পোস্ট করা ভিডিও ক্লিপের বরাতে রয়টার্স জানায়, প্রায় মধ্য দুপুরে ভিয়া য়ুনিয়নে ব্যাপক গোলাগুলি শুরু হয় আর সশস্ত্র পিক আপ ট্রাকের একটি বহরকে শহরজুড়ে ঘুরতে দেখা যায়। অন্য ভিডিওগুলোতে শহরটি থেকে ধোঁয়ার কুণ্ডুলি উঠতে দেখা যায়।

মেক্সিকোর অপরাধী দলগুলোকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে তালিকভুক্ত করা হতে পারে, মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের এমন মন্তব্যের পর দ্বিপাক্ষিক উত্তেজনার মধ্যে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটল। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর তার দেশের সহিংস অপরাধী দলগুলোর মোকাবিলায় বিদেশি হস্তক্ষেপের অনুমোদন দেওয়া হবে না বলে জানিয়েছেন।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team