1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
পুলিশ প্রশাসন ও পৌরসভার উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জে ৩ দিন করে অটো চালানোর নিয়ম চালু - বিএসএল বার্তা




পুলিশ প্রশাসন ও পৌরসভার উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জে ৩ দিন করে অটো চালানোর নিয়ম চালু

আশরাফুল ইসলাম; চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৩৪ বার পড়া হয়েছে

চাঁপাইনবাবগঞ্জের পৌর এলাকার প্রায় ২ হাজার বাটারীচালিত অটো গাড়ীতে স্টিকার মেরে সপ্তাহে ৩দিন করে চালানোর উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ প্রশাসন ও পৌরসভা।

৩০ নভেম্বর শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে পৌর পার্কে বাটারীচালিত অটোতে স্টিকার মেরে এ নিয়মের উদ্বোধন করেন পৌর মেয়র ও ফুলকুঁড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নজরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, টি আই জাহিদুল হক, সার্জেন্ট আব্দুল রাজ্জাক, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম, পৌরসভার লাইসেন্স পরিদর্শক মুজলেমা খাতুন, সহকারী লাইসেন্স পরিদর্শক আব্দুল আজিজ খান।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় বাটারীচালিত অটো বেশি হওয়ার কারণে রাস্তায় যানজট, দুর্ঘটনাসহ বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। আর যানজট বা দুর্ঘটনা কমানোর জন্য পৌরসভার মধ্যে বাটারীচালিত প্রায় ২ হাজার অটোতে স্টিকার লাগানো হয়।

এতে সপ্তাহে ৩ দিন করে প্রত্যেকে অটো চালাতে পারবে পৌরসভার মধ্যে এবং শুক্রবার ছুটির দিন থাকায় ওই সব অটো চলবে বলেও তিনি জানান।

এ দিকে পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম জানান, অটোগুলো নিময় মেনে রাস্তায় চলে না। আর পৌরসভার রাস্তায় শৃঙ্খলা ফেরাতেই এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। প্রত্যেক অটো চালক একদিন পর পর সপ্তাহে ৩দিন করে অটো চালাতে পারবেন।

এ বিষয়ে বটতলাহাটের এক অটো চালক জানান, সপ্তাহে ৩ দিন অটো চালিয়ে কি সংসার চালানো সম্ভব। ঋণ করেন অটো ক্রয় করে সপ্তাহে ৩দিন অটো চালিয়ে সংসার চালাবো না ঋণ পরিশোধ করবো। তাহলে বাকি ৩ দিন অটো চালকরা কি করবে।

ফকিরপাড়ার অটো মালিক মিনহাজুল জানান, আমরা যারা অটো মালিক আছি আমাদেরও ব্যবসায় ক্ষতি হবে। কারণ ৩ দিন বসে থাকতে হবে। ৩ দিন পরপর না করে অন্য নিয়ম চালু করার আহবান জানান অটো চালক ও মালিকগণ।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-২ নুরুল ইসলাম মিনহাজ জানান, চাঁপাইনবাবগঞ্জ শহরে যানযট নিরাসনে ১নং স্টিকার লাগানো গাড়িগুলো শনি. সোম ও বুধবার শহরে চলাচল করবে এবং ২নং স্টিকার লাগানো গাড়িগুলো রবি, মঙ্গল ও বৃহস্পতিবার চলাচল করবে।

শুক্রবার ১ ও ২নং দুটিই গাড়ি চলাচল করতে পারবে। শহর ছাড়া নিজস্ব বা আশপাশের ওয়ার্ডগুলোতে সব গাড়ি চলাচল করতে পারবে।

জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team