1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
গুরুদাসপুরে নির্যাতনের শিকার নারীদের সমাবেশ অনুষ্ঠিত - বিএসএল বার্তা




গুরুদাসপুরে নির্যাতনের শিকার নারীদের সমাবেশ অনুষ্ঠিত

আখলাকুজ্জামান গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৯৬ বার পড়া হয়েছে

নাটোরের গুরুদাসপুরে গতানুগতিক কর্মসূচির বাইরে উপজেলা পরিষদ আম বাগান চত্বরে নারী নির্যাতন পক্ষ পালন উপলক্ষে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় সুবিধা বঞ্চিত, নির্যাতনের শিকার, অসহায় দুই শতাধিক নারীকে নিয়ে এ সমাবেশ করে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর।

‘নারী পুরুষ সমতা-রুখতে পারে সহিংসতা’ প্রতিপাদ্য বিষয়ের ওপর আলোকপাত করে বক্তব্য রাখেন ভুক্তভোগী নারী লিপি খাতুন, অর্চনা রানী, আলো খাতুন, পপি, সুবর্ণা, সুমি, আঞ্জুয়ারা, তানজিলা, শাপলা ও নাজমা বেগম। বাল্যবিয়ে ও স্বামী বা পুরুষ কর্তার নির্যাতনের শিকার এসব নারীরা তাদের কষ্টের কথা বলেন। বলেছেন জীবন যুদ্ধে স্বাবলম্বি হওয়ার সম্ভাবনার কথাও।

আগত নারীদের উদ্দেশ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন বলেন, কান্না করে লাভ নেই, কান্না কিছু দেয়না। অধিকার আদায় করতে হবে, বাইরের আবরণ শুধু বরখা দিয়ে নয়, মনের আবরণ তৈরি করে নিজেকে সুরক্ষিত করতে হবে। এসময় অসহায় নারী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তির ঘোষণাও দেন তিনি।

‘যৌতুক দেবনা-যৌতুক নেবনা’ মর্মে নারীদের উজ্জীবিত করতে বক্তব্য দেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার। সুবিধা বঞ্চিত এসব নারীর কুটিরশিল্পসহ বিভিন্ন সম্ভাবনার দিক তুলে ধরে স্বাগত বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন। সবশেষে ফতোয়াবাজদের কবল থেকে নিজেদের রক্ষা করতে এবং প্রতিবাদ প্রতিরোধ গড়ে তুলে স্বমহিমায় স্বনির্ভর হতে নারীদের প্রতি উদাত্ত আহবান জানান অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team