1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
আজ আনিসুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী - বিএসএল বার্তা




আজ আনিসুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

বিএসএল ডেক্সঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৩১ বার পড়া হয়েছে
প্রয়াত মেয়র আনিসুল হক (ছবি : সংগৃহীত)

ঢাকা উত্তর সিটি করপোরেশনকে বাসযোগ্য করে গড়ে তোলার স্বপ্ন নিয়ে দায়িত্ব নেওয়ার প্রায় দুই বছর পরেই মারা যান মেয়র আনিসুল হক। তার অকাল মৃত্যুতে স্বপ্নের সেই ঢাকা আজও অধরা। বহু উন্নয়ন কাজ শুরু করলেও তা শেষ করে যেতে পারেননি তিনি। আজ ৩০ নভেম্বর, শনিবার প্রয়াত মেয়র আনিসুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী।

দিনটিকে স্মরণ করে তার পরিবারের পক্ষ থেকে বিশেষ দোয়া ও খাবার বিতরণের ব্যবস্থা করা হয়েছে। আজ বাদ আসর গুলশান আজাদ মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।

রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে ২০১৫ সালে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ডিএনসিসির মেয়র নির্বাচিত হন আনিসুল হক। ২০১৭ সালের ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান তিনি। সেখানেই সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত হন।

এরপর ১৩ আগস্ট তাকে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেয়র আনিসুল হক।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ১৯৫২ সালে জন্ম নেওয়া আনিসুল হক রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন। আশির দশকে টেলিভিশন উপস্থাপক হিসেবে জনপ্রিয়তা লাভ করেন তিনি।

বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ‘আনন্দমেলা’ ও ‘অন্তরালে’ নামে দুটি অনুষ্ঠানে উপস্থাপনা করতেন। মিডিয়া ব্যক্তিত্বের পাশাপাশি আনিসুল হক একজন সফল ব্যবসায়ীও। ১৯৮৬ সালে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান মোহাম্মদী গ্রুপ প্রতিষ্ঠা করেন। এছাড়াও তিনি নাগরিক টেলিভিশনের প্রতিষ্ঠাতা।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team