1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
টাঙ্গাইল বাসির দাবি একটাই, দখল ও দূষণমুক্ত লৌহজং চাই - বিএসএল বার্তা




টাঙ্গাইল বাসির দাবি একটাই, দখল ও দূষণমুক্ত লৌহজং চাই

খায়রুল খন্দকার; ষ্টাফ রিপোর্টার, টাঙ্গাইলঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ২৭ বার পড়া হয়েছে

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ, বাঁচাও নদী বাঁচাও দেশ, আমাদের দাবি একটাই, দখল ও দূষণমুক্ত লৌহজং চাই, আসুন বাঁচাই নদী বাঁচাই পরিবেশ, বাঁচবে পৃথিবী বাঁচবে বাংলাদেশ, আমাদের নদী আমাদের খাল-রক্ষা করব চিরকাল, খনিজ জ্বানানীর ব্যবহার বন্ধ করুন-পরিবেশের ভারসাম্যতা রক্ষা করুন” বিভিন্ন শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইল জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় টাঙ্গাইলের লৌহজং নদীর দু’পাড় দখল মুক্ত দিবস ও ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ৯টা থেকে পৌর উদ্যানে বিভিন্ন সামাজিক সেবামূলক সংগঠন সমবেত হয়। পরে সকাল ১০ টার দিকে পৌর উদ্যান থেকে আনন্দ শোভাযাত্রা বের করে লৌহজং নদী সংলগ্ন এসপি পার্কে নদী দখল মুক্ত বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন, টাঙ্গাইল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোশারফ হোসেন খান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সমাজ সেবক আনিছুর রহমান দাদু, টাঙ্গাইল ক্লাবের সাধারণ সম্পাদক হারুন অর-রশিদ, মেজর জেনারেল মাহবুদুল হাসান কলেজের অপাধ্যক্ষ মো. আমিনুল ইসলাম উজ্জল, টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপের চিফ এডমিন সাজ্জাদ খোশনবীশ, ক্লিন টাঙ্গাইল’র সমন্বয়ক মো. জালাল উদ্দিন শাহীন চাকলাদার, সদস্য ও সখীপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা লুৎফা (আনোয়ার), মানবধিকার জেলা পৌর শাখার সভাপতি মো. রাশেদ খান মেনন সবুজ আন্দোলনের পরিচালক আলহাজ্ব আলমগীর হোসেন  প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা ও উপস্থাপনা করেন সাংবাদিক ও মানবাধিকার কর্মী, লৌহজং নদী উদ্ধার আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক রতন আহম্মেদ সিদ্দিকী।

লৌহজং দখল ও দূষণমুক্ত দিবসে টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ, টাঙ্গাইল বাসীর জীবন যাত্রারমান ও সম্ভাবনা সংগঠন, পরিবেশ ও সামাজিক উন্নয়ন গ্রুপ, ক্লিন টাঙ্গাইল, টাঙ্গাইল জেলা শাখা মানবধিকার কমিশন, আমাদের টাঙ্গাইল কুমুদিনী সরকারি কলেজ, জেলা শাখা সবুজ আন্দোলন, টাঙ্গাইল হোমিও মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, টাঙ্গাইল শিবনাথ উচ্চ বিদ্যালয়, শহীদ জাহাঙ্গীর উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল জেলা মাইক প্রচার ও সাইন্ড সিস্টেম সংগঠনসহ প্রায় ২০টি সংগঠন এতে অংশ নেয়।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৯ নভেম্বর টাঙ্গাইল শহরের ওপর দিয়ে বয়ে চলা লৌহজং নদী দখলদারদের কবল থেকে মুক্ত আন্দোলন শুরু হয়। ৭৬ কিলোমিটার নদীর মধ্যে গত এক বছরে ২ কিলোমিটার নদী দখলদার মুক্ত করে খনন কাজ করা হয়েছে। টাঙ্গাইলবাসীর দাবি লৌহজং নদীটি সম্পূর্ণ দখলমুক্ত হলে আগের মতো খরস্রোতা নদীতে পরিণত হবে।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team