1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যানকে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন - বিএসএল বার্তা




নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যানকে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

সেলিম সানোয়ার পলাশ, রাজশাহী প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৬৫ বার পড়া হয়েছে

নিরাপদ সড়ক চাই (নিসচা)র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জননন্দিত চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে হেয় প্রতিপন্ন ও তার ভাবমূর্তি ক্ষুণ্ণ  করার অপতৎপরতার প্রতিবাদে নিরাপদ সড়ক চাই (নিসচা) রাজশাহী জেলা শাখার আয়োজনে শুক্রবার সকালে সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধনের আয়োজনে সভাপতিত্ব করেন নিসচা রাজশাহী জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট তৌফিক আহসান টিটু।

সহ-সভাপতি ওয়ালিউর রহমান বাবুর পরিচালনায় একাত্বতা ঘোষণা করে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর কমান্ডার ডাঃ আব্দুল মান্নান, সেক্টর কমান্ডার ফোরাম মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা শাহাজাহান আলী বরজাহান, মুক্তিযোদ্ধা কলামিষ্ট নাট্য ব্যক্তিত্ব বাবু প্রশান্ত সাহা, সেভ দ্যা ন্যাচারের চেয়ারম্যান মিজানুর রহমান, রাজশাহী প্রেস ক্লাবের সভাপতি সাইদুর রহমান, রেল শ্রমিক ইউনিয়নের গোলাম মোক্তাদির, রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান কাজল, নারী মুক্তিযোদ্ধা অধ্যক্ষ বুলবুল রানী, নারী উদ্যোক্তা ডাঃ সেলিনা বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই এর পক্ষে আসলামদ্দৌলা, নিরাপদ সড়ক চাই  নিসচার সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ সুমন সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ মামুন, জাপা নেতা সালাউদ্দিন মিন্টু, একাত্তরের শহীদ পরিবারের সন্তান হাসেনী, শিশু সংগঠক রজব আলী, নাট্য ব্যক্তিত্ব নিতাই কুমার, সাংস্কৃতিক কর্মী সেলিম জাহাঙ্গীর, নিরাপদ সড়ক চাই (নিসচা)-র দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক দেওয়ান একরামুল হক বাচ্চু, দপ্তর সম্পাদক জাহেদুল ইসলাম, প্রচার সম্পাদক আব্দুল ওয়াহাব, মহিলা বিষয়ক সম্পাদক তসলিমা আক্তার মণি, যুব বিষয়ক সম্পাদক সাবান আলী দিলীপ, কার্যকরী সদস্য রাসু, রুহুল আমিন, নুরুজ্জামান, ডাঃ আনোয়ারুল ইসলাম, ফরহাদ হোসেন, ডাঃ আবিদ, জুখার, আবিদ হাসান সানু প্রমুখ।

এই মানববন্ধনের সাথে একাত্বতা ঘোষণা করেন সিঙ্গাপুরে চিকিৎসাধীন জনপ্রিয় সঙ্গীত শিল্পী এ্যান্ড্রু কিশোর। ঢাকা থেকে এই কর্মসূচির সাথে একাত্বতা ঘোষণা করেন রাজশাহীর সাবেক মেয়র মুক্তিযোদ্ধা দুরুল হুদা, চিত্র পরিচালক এস বি বিপ্লব, অভিনেতা সামস সুমন, ঢাকায় সুটিংয়ে থাকা রাজশাহী মঞ্চকথার শিল্পীবৃন্দ, নাট্যপরিচালক মাহমুদ সরকার নান্নু, রাজশাহী ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক জাবেদ অপু,  ‍ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির পক্ষে চয়ন, সঙ্গীত শিল্পী জতনকুমার পাল। বিশ্ব বাংলা ফাউন্ডেশনের আহ্বায়ক ডক্তর হাসান রাজা, সাংস্কৃতিক অনুরাগী ব্যক্তিত্ব আমিনুল হক রেন্টু। রাজশাহী থিয়েটার সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এই কর্মসূচির সাথে একাত্বতা ঘোষণা করেন। বক্তারা বলেন ইলিয়াস কাঞ্চন সম্পর্কে যে অপব্যাখ্যা দিয়ে তাকে হেয় প্রতিপন্ন করা হয়েছে তা অসচেতনরাই প্রমাণ। এই অপব্যাখ্যা অবিলম্বে প্রত্যাহার না করা হলে তীব্র কর্মসূচি ঘোষণা করা হবে।

বক্তারা বলেন কারো প্রতি দোষারোপ নয় সকলে সচেতন হলে দেশে সড়ক দুর্ঘটনা হার কমে আসবে। ইলিয়াস কাঞ্চন নিঃস্বার্থ ভাবে দীর্ঘ ২৬ বছর ধরে সকলকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছেন। তার এই উদ্যোগকে সফল করতে সকলকে এগিয়ে আসা উচিত। কিন্তু তা না করে এই কার্যক্রম ব্যাহত করে দেশের অগ্রগতিকে দমিয়ে রাখার অপচেষ্টা চালানো হচ্ছে। বক্তারা বলেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের গতি রাজশাহী থেকে বৃহত্তরে আকারে অচিরেই শুরু করা হবে। বক্তারা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে সড়ক নিরাপদ আইন বাস্তবায়নের দাবি জানিয়ে বলেন এই আইন সকলের একমতে করা হয়েছে। অথচ কতিপয় ব্যক্তি এর দায়দায়িত্ব চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের উপর চাপিয়ে দিচ্ছে তা অত্যন্ত নিন্দনীয় কাজ। এই মানববন্ধন থেকে দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী এ্যান্ড্রু কিশোরের রোগমুক্তি কামনা করা হয়।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team