1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
গুরুদাসপুরে আইনের তোয়াক্কা না করে পাল্লা দিয়ে বাড়ছে ব্যাটারী চালিত ভ্যানরিকসা - বিএসএল বার্তা




গুরুদাসপুরে আইনের তোয়াক্কা না করে পাল্লা দিয়ে বাড়ছে ব্যাটারী চালিত ভ্যানরিকসা

আখলাকুজ্জামান গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
  • ১৬৯ বার পড়া হয়েছে

নাটোরের গুরুদাসপুরে নিয়ম না মানার প্রতিযোগিতায় পাল্লা দিয়ে বেড়েই চলেছে ব্যাটারী চালিত অটোভ্যান রিকসাগুলোর দৌরাত্ম। চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও নিষেধ মানছেন না মালিক-চালকরা। ভুক্তভোগিরা মনে করছেন পৌরসভা ও উপজেলা প্রশাসন থেকে তৎপরতা না থাকায় তাদের দৌরাত্ম কমছে না।

বেপরোয়া চলাচলের কারণে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। রাস্তাঘাটসহ অলিগলি ও বাজার এলাকায় গণহারে চলা এসব অবৈধ পরিবহনের কারণে ঠিকমত হাঁটাচলা করা যায়না। তাছাড়া সন্ধ্যার পর অটোভ্যানের বিপরীত দিক থেকে আসা চালক বিশেষ করে মোটরসাইকেল আরোহীরা ভ্যানের তীর্যক আলোর কারণে চোখে ঝাপসা দেখেন এবং দুর্ঘটনায় পতিত হন।

প্যাডেল চালিত এসব রিকসা ও ভ্যানে যন্ত্র বসিয়ে নিয়ম না মেনে প্রশাসনের নাকের ডগায় চলাচল করছে। উপজেলা মাসিক আইন শৃংখলা সভায় এ বিষয়ে আলোকপাত হলেও কার্যকরী কোনো পদক্ষেপ না থাকায় তাদের আধিপত্য দিনদিন বেড়েই চলেছে। পৌর সদরের ব্যস্ততম বাণিজ্যিক শহর চাঁচকৈড় বাজার এলাকাজুড়ে থাকে এসব অটোভ্যান রিকসা। শহরের অলিগলিতে অবাধ বিচরন থাকায় আগের চেয়ে বেড়েছে যানজটও।

প্রতিদিন শহরের মধ্যে যেসব দুর্ঘটনার খবর পাওয়া যায় তার অধিকাংশ কারণ হিসেবে চিহ্নিত করা হচ্ছে অটোভ্যান রিকসাগুলোকে। অদক্ষ ও অপ্রাপ্ত বয়স্ক চালকের সংখ্যা বেড়ে যাওয়ায় দুর্ঘটনা বেড়েছে বলে মনে করেনএলাকাবাসী। যানমালের নিরাপত্তার স্বার্থে ব্যাটারী চালিত অটোভ্যান-রিকসার দৌরাত্ম নিয়ন্ত্রণ করতে না পারলে বন্ধ করে দেওয়া উচিত বলে অনেকে মন্তব্য করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন বলেন, অবৈধ অটোভ্যান রিকসার বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে তাদের নিয়ে জনসচেতনামূলক ক্যাম্পেইন করা হবে।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team