1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বাংলাদেশের মতো বদলি ব্যাটসম্যান ছাড়াই দিবা-রাত্রির টেস্ট খেলবে অস্ট্রেলিয়া! - বিএসএল বার্তা




বাংলাদেশের মতো বদলি ব্যাটসম্যান ছাড়াই দিবা-রাত্রির টেস্ট খেলবে অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেক্সঃ
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
  • ৩৯ বার পড়া হয়েছে
প্রথম টেস্টে বিজয় নিশ্চিত করে মাঠ ছাড়ছেন অজি ক্রিকেটাররা। ছবি : এএফপি

ভারত সফরে একই দিন বাংলাদেশ কনকাশন সাব হিসেবে দুই খেলোয়াড় ব্যবহার করার কয়েক দিন পরই এমন সিদ্ধান্ত নিল অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে কলকাতার ইডেনে অনুষ্ঠিত গোলাপী বলের দ্বিতীয় টেস্টে লিটন দাস ও নাঈম হাসানকে মাঠে থেকে তুলে নিতে বাধ্য হয়েছিল বাংলাদেশ। এবার পাকিস্তানের বিপক্ষে শুক্রবার থেকে শুরু হতে চলা দিবা-রাত্রির টেস্টে অপরিবর্তিত দল নিয়েই মাঠে নামবে অজিরা। দল থেকে বাদ পড়েছেন ‘কনকাশন সাব’ হিসেবে যুক্ত হওয়া ক্যামেরন বেনক্রফট।

সিরিজের প্রথম ম্যাচে মাত্র চার দিনের মধ্যেই পাকিস্তানকে ইনিংস ও ৫ রানের ব্যবধানে সহজে হারিয়েছে স্বাগতিকরা। তবে এডিলেডে দ্বিতীয় টেস্টে স্ট্রাইক বোলারদের চাপ কমাতে চান নির্বাচকরা। যে কারণে দ্বিতীয় টেস্টে সুইং বোলার মাইকেল নেসের ১২তম সদস্য হিসেবে থাকবেন। আর পেসার জেমস প্যাটিনসন ও ব্যাটসম্যান বেনক্রফটকে ছেড়ে দেয়া হবে ঘরোয়া ক্রিকেটের জন্য। বেনক্রফটকে পার্থে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে খেলার জন্য ছেড়ে দেয়ার অর্থ হচ্ছে জটিল পরিস্থিতিতে বদলী ব্যাটিংয়ের জন্য কাউকে রাখছে না অস্ট্রেলিয়া।

এমন ‘সাহসী’ সিদ্ধান্তের পেছনে আছে অজি ক্রিকেটারদের গোলাপি বলে টেস্ট খেলার অভিজ্ঞতা। বিষয়টি সামনে এনে সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন বলেন, ‘আমাদের দল অপরিবর্তিত থাকছে। আমরা মনে করি ব্রিসবেনে গত সপ্তাহে অবশ্যই ভালো খেলেছি। আমাদের বোলিং আক্রমণকে প্রতিপক্ষ দল সমীহ করছে। আমাদের সবারই গোলাপি বলে খেলার অভিজ্ঞতা আছে। সুতরাং দলে পরিবর্তন আনার প্রয়োজন পড়ছে না। বিষয়টি মাথায় রেখেই বেনক্রফটকে ঘরোয়া ক্রিকেটের জন্য ছেড়ে দেওয়া হয়েছে। ম্যাচ জয়ের ব্যাপারে দলের সবাই আত্মবিশ্বাসী।’

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team