1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
কলারোয়ায় আইন সহায়তা কমিটির সভা - বিএসএল বার্তা




কলারোয়ায় আইন সহায়তা কমিটির সভা

জুলফিকার আলী,কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ২২ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কলারোয়ায় পিপিজে-সাতক্ষীরা প্রকল্পের আওতায় উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮নভেম্বর) সকাল ১০টায় কলারোয়া উপজেলা পরিষদ হলরুমে সাতক্ষীরা জেলা আইন সহায়তা কমিটি ও বেসরকারি উন্নয়ন সংস্থা উইমেন জব ক্রিয়েশন সেন্টার যৌথভাবে এ ওরিয়েন্টশনের আয়োজন করে।

কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি আমিনুল ইসলাম লাল্টু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেনের পরিচালনায় ওরিয়েন্টশনে শুভেচ্ছা বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও লিগ্যাল এইড কমিটির সভাপতি উপস্থিত কমিটির সকল সদস্যবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে বলেন, সরকারের বিনা খরচে আইনী সহায়তা কার্যক্রম বাস্তবায়ন ও গ্রামের অসহায়, দরিদ্র মানুষের আইনী অধিকার নিশ্চিত করার জন্য উপজেলার প্রতিটি ইউনিয়নে লিগ্যাল এইড কমিটি আছে।

তিনি উপজেলাবাসীর ন্যায় বিচার প্রদানে ইউনিয়ন ও উপজেলা কমিটির সদস্যদের আন্তরিকভাবে কাজ করার আহবান জানান। এছাড়া সকল সদস্যদের নিজ নিজ অবস্থান থেকে তৃনমূল পর্যায়ের অসহায় দরিদ্র মানুষদের মাঝে প্রচারনা ও জনসচেতনতা বৃদ্ধি করে সরকারের বিনা খরচে আইনী সেবা কার্যক্রম বাস্তবায়নের আহবান জানান। পরে উপজেলা লিগ্যাল এইড কমিটির ওরিয়েন্টশনের আয়োজন করায় উইমেন জব ক্রিয়েশন সেন্টারকে ধন্যবান জানান।

কলারোয়া  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব আরএম সেলিম শাহনেওয়াজ শুভেচ্ছা বক্তব্যে বলেন, কলারোয়া উপজেলার কোন মানুষ যেন টাকার অভাবে তাদের আইনী অধিকার থেকে বঞ্চিত না হয় সেবিষয়ে উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যদের গুরুত্বপুর্ন ভুমিকা পালন করতে হবে। তিনি কলারোয়া উপজেলার অসহায়, দরিদ্র মানুষের বিনা খরচে আইনী সেবা গ্রহনের পরামর্শ দিয়ে বলেন, আপনাদের যে কোন আইনী সমস্যার প্রয়োজন হলে উপজেলা লিগ্যাল এইড কমিটি বা জেলা লিগ্যাল এইড অফিসে যাবেন। সেখান থেকেই আপনি সরকারের বিনা খরচে আইনী সহায়তাসহ সকল প্রকার সুবিধা ও ন্যায় বিচার পাবেন।

এসময় তিনি কমিটির সকল সদস্যদের উপজেলার দরিদ্র, অসহায় মানুষদের এবিষয়ে পরামর্শ প্রদান ও তাদেরকে জেলা লিগ্যাল এইড অফিসে প্রেরণের আহবান জানান। জেলা আইন সহায়তা কমিটি ও উইমেন জব ক্রিয়েশন সেন্টারের যৌথ আয়োজিত কলারোয়া উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যদের ওরিয়েন্টশনে সরকারের আইনগত সহায়তা প্রদান আইন-২০০০ এবং লিগ্যাল এইডের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন উইমেন জব ক্রিয়েশন সেন্টারের পিপিজে-সাতক্ষীরা প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো: মোস্তাক আহমেদ। তিনি জেলা লিগ্যাল এইড কমিটির সাথে যোগাযোগ ও উপজেলা কমিটির সদস্যদের দায়ীত্ব সম্পর্কে আলোচনা করেন। ওরিয়েন্টশনে প্রোগ্রাম অফিসার সরকারের বিনা খরচে আইনী সহায়তা গ্রহন, কারা এই আইনী সেবা (বিনা খরচে এই আইনগত সহায়তা) পাবে, কি ধরনের সহায়তা পাবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। শেষে তিনি, প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এ্যাকটিভিটি’র কার্যক্রমসহ লিগ্যাল এইড সম্পর্কে অবহিত করেন।

ওরিয়েন্টেমনে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ নাজনীন, স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. মো: কামরুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, কৃষি কর্মকর্তা মো: মহাসীন আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার আক্তার, শিক্ষা কর্মকর্তা মোজাফ্ফর উদ্দীন, ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, চন্দনপুর ইউনিয়নের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মাজিদা খাতুন, শিক্ষক হাফিজা খাতুনসহ উপজেলা লিগ্যাল এইড কমিটির সকল সদস্যবৃন্দ।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team