1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
নভেম্বরের শেষে অবৈধ অনলাইন পোর্টালের বিরুদ্ধে ব্যবস্থা - বিএসএল বার্তা




নভেম্বরের শেষে অবৈধ অনলাইন পোর্টালের বিরুদ্ধে ব্যবস্থা

বিএসএল ডেক্সঃ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ৩০ বার পড়া হয়েছে
তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান (ছবি : ফাইল ফটো)

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান জানিয়েছেন, ৩০ নভেম্বরের পর থেকেই অনিবন্ধিত অবৈধ অনলাইন নিউজ পোর্টালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যেসব অনলাইন পোর্টাল রেজিস্ট্রেশন করার জন্য আবেদন করেছে তাদের ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং গোয়েন্দা সংস্থার কাছে রয়েছে। এসবের ভেরিফিকেশন প্রতিবেদন আগামী ৩০ নভেম্বরের মধ্যে আমাদের কাছে আসবে। আর যেসব নিউজ পোর্টাল ভুয়া তথ্য পরিবেশন করে এবং গুজব ছড়ায় তাদের শাস্তির আওতায় আনার পাশাপাশি পোর্টালগুলো বন্ধ করে দেওয়া হবে।

বুধবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত দুর্জয় বাংলা সাহিত্য ও সামাজিক ফাউন্ডেশনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, দেশের অবৈধ অনলাইন পোর্টালগুলোতে বর্তমানে এত পরিমাণ গুজব ছাড়ানো হচ্ছে যে, বলতে গেলে দেশ এখন গুজবের কারখানায় পরিণত হয়েছে। আর যারা গুজব ছড়াচ্ছে তারা অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে। ফলে তাদের সঙ্গে পেরে ওঠা যাচ্ছে না। তিনি বলেন, এদের কঠোরভাবে দমন করতে হবে। আর সেই লক্ষ্যেই আমরা কাজ করছি।

দেশের সকল উন্নয়নের তথ্য বিশ্বের কাছে তুলে ধরতে হবে উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, বর্তমানে দেশ দুর্বার গতিতে সামনে এগিয়ে চলছে। একই সঙ্গে বিজ্ঞানের উৎকর্ষতা ও আধুনিক প্রযুক্তির ফলে সমস্যাগুলোও দ্রুত গতিতে বাড়ছে। এখন আমরা গ্লোবাল বিশ্বে বাস করছি। তাই দেশে বসেই আমেরিকার খবর মুঠোফোনেই পাচ্ছি। ফলে অনলাইনের প্রসারও ঘটছে। পাশাপাশি দিন দিন কমে যাচ্ছে প্রিন্ট মিডিয়া তথা পত্রিকার চাহিদা। এ কারণেই আমার অনলাইন মিডিয়ার ওপর গুরুত্ব দিচ্ছি। এই লক্ষ্যে ইতোমধ্যে অনলাইন পোর্টাল নীতিমালাও তৈরি করা হয়েছে।

অনুষ্ঠানে ‘সালু আলমগীর সাহিত্য পদক’ দেওয়ার পাশাপাশি শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণসহ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে দরিদ্র পরিবারের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

দুর্জয় বাংলা সাহিত্য ও সামাজিক ফাউন্ডেশনের চেয়ারম্যান শাইখ কাজী এ এম ইউসুফ জাহানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক ছড়াকার আনজীর লিটন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র ডেইজী সারওয়ার, বাংলা একাডেমির উপপরিচালক কবি আমিনুর রহমান সুলতান প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ থেকে আগত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিল্পী, কবি ও লেখক শাশ্বতী ভট্টাচার্য, শিশির দাশগুপ্ত ও তপোব্রত মুখোপাধ্যায়।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team