1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলার রায় আজ - বিএসএল বার্তা




ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
  • ৩১ বার পড়া হয়েছে

ফেনীর মাদ্রাছাত্রী নুসরাতের জবানবন্দি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে তৎকালীন সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার রায় ঘোষণা করা হবে আজ। রায় ঘোষণা করবেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নজরুল ইসলাম শামীম জানিয়েছেন, মামলার একমাত্র আসামি ওসি মোয়াজ্জেম হোসেনের উপস্থিতিতে এই রায় ঘোষণা হবে।

এর আগে গত ২০ নভেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২৮ নভেম্বর বৃহস্পতিবার নির্ধারণ করেন ট্রাইব্যুনাল। এই মামলায় মোট ১২ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

এর আগে আদালতে আত্মপক্ষ সমর্থনে ওসি মোয়াজ্জেম জানিয়েছিলেন, ‘এই অভিযোগে যত বড় শাস্তিই দেন না কেন, তার চেয়ে বড় শাস্তি আমি পেয়ে গেছি।’

কিভাবে বড় শাস্তি পেয়েছেন বলতে গিয়ে মোয়াজ্জেম বলেন, ‘সামাজিকভাবে এই মামলার কারণে হেয় হয়েছি অনেক। আমার ১৫ বছরের ছেলে স্কুলে যেতে পারে না। আমি ১০টা খুন করলেও এত বড় সাজা হত না। ৭০/৭৫ বছর বয়সী আমার মা, আমার মেয়ে এই ঘটনায় খুব মর্মাহত হয়েছেন।’

গত ২৭ মে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের সিনিয়র সহকারী পুলিশ সুপার রীমা সুলতানা তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পর ট্রাইব্যুনালের বিচারক আসামি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর ১৬ জুন আগাম জামিনের চেষ্টায় গোপনে হাইকোর্টে গেলে শুনানি হওয়ার আগেই পুলিশ শাহবাগ এলাকা থেকে ওসি মোয়াজ্জেমকে গ্রেপ্তার করে। ১৭ জুন এই পুলিশ কর্মকর্তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

গত ২৪ অক্টোবর নুসরাতকে পুড়িয়ে হত্যার মামলায় অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ ১৬ জনকে মৃত্যুদণ্ড দেয় ফেনীর নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনাল।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team