1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
বর্জ্য থেকে জ্বালানী তৈরি, রাসিক মেয়র ও ওয়েস্ট টেকনোলজি লি. এর মতবিনিময় - বিএসএল বার্তা




বর্জ্য থেকে জ্বালানী তৈরি, রাসিক মেয়র ও ওয়েস্ট টেকনোলজি লি. এর মতবিনিময়

সেলিম সানোয়ার পলাশ, রাজশাহী প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ২৭ বার পড়া হয়েছে

বর্জ্য-আবর্জনা থেকে ডিজেল (জ্বালানী), জৈব সার ও বায়োগ্যাস তৈরির প্রকল্পের অগ্রগতি বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এবং যুক্তরাষ্ট্রের ওয়েস্ট টেকনোলজি লিমিটেড এর মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকেলে নগর ভবনের মিনি কনফারেন্স কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, বর্জ্য-আবর্জনা থেকে ডিজেল (জ্বালানী), জৈব সার ও বায়োগ্যাস তৈরির লক্ষ্যে গত ২০১৮ সালের ৫ ডিসেম্বর রাজশাহী সিটি কর্পোরেশন এবং যুক্তরাষ্ট্রের ওয়েস্ট টেকনোলজি লিমিটেড এর মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী সিটি কর্পোরেশন ভূমি সুবিধা প্রদান ও বর্জ্য-আবর্জনা সরবরাহ করবে। আর ওয়েস্ট টেকনোলীজ লিমিটেড সব ধরনের আর্থিক ব্যয়ভার বহন করে প্রজেক্ট বাস্তবায়ন করবে। সমঝোতা স্মারকের আলোকে আগামী ডিসেম্বর মাসে চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হবে। চূড়ান্ত চুক্তির আগে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, এই প্রজেক্টটি সফল হলে একটা দৃষ্টান্ত স্থাপন হবে। পলিথিন, বর্জ্য-আবর্জনা থেকে পরিবেশ রক্ষা পাবে, অন্যদিকে বিভিন্ন প্রোডাক্ট পাবে। যাতে রাজশাহী সিটি কর্পোরেশন আর্থিকভাবে লাভবান হবে।

মতবিনিময় সভায় বক্তব্য দেন ওয়েস্ট টেকনোলজি লিমিটেডের চেয়ারম্যান ড. মঈন উদ্দিন সরকার, ওয়েস্ট টেকনোলজি লিমিটেড বাংলাদেশের প্রধান ড. আঞ্জুমান শেলী, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, মাননীয় মেয়র‘র একান্ত সচিব মোঃ আলমগীর কবির, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) রেয়াজাত হোসেন রিটু, ওয়েস্ট টেকনোলজি লিমিটেড চেয়ারম্যানের একান্ত সচিব ও জনসংযোগ কর্মকর্তা শামীম রিজভী, কর্মকর্তা শাহাবু্িদদন সিহাব প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team