1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
নীলফামারীতে ৫৬ বিজিবি’র পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত - বিএসএল বার্তা




নীলফামারীতে ৫৬ বিজিবি’র পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ২৯ বার পড়া হয়েছে

নানান আয়োজনে মধ্য দিয়ে ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। বুধবার (২৭ নভেম্বর) নীলফামারী সদরের দারোয়ানী সুতাকল এলাকায় ৫৬ বিজিবি সদর দপ্তরে দিবসটি পালিত হয়।

আয়োজনের মধ্যে ছিল মিলাদ, দোয়া মহফিল বিশেষ দরবার, কেক কাটা, আলোচনা সভা, খেলাধুলা ও প্রীতিভোজ অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন, রংপুর উত্তর পশ্চিম রিজিয়নের অতিরিক্ত মহাপরিচালক রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বেনজীর আহমেদ, এএফডব্লিউসি, পিএসসি।

এ ছাড়া ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) আওতায় ১৭টি সীমান্ত ক্যাম্পে কেক কেটে পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

সুত্র জানায়, ২০১৪ সালের ২৭ নভেম্বর নীলফামারীতে ৫৬ বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর, আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে। নীলফামারী ও পঞ্চগড় জেলার ১৭টি বিওপির দায়িত্ব স¤পূর্ণরূপে গ্রহণ করে অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম দক্ষতার সাথে পালন করে আসছে। এছাড়াও ৫টি প্রস্তাবিত বিওপির জমি অধিগ্রহণের কার্যক্রম শেষ হয়েছে।

২০১৯ সালের এ পর্যন্ত এই ব্যাটালিয়ন কর্তৃক বিওপিসমূহের দায়িত্ব গ্রহনের পর সীমান্ত এলাকায় টহল পরিচালনা করে ইয়াবা ট্যাবলেট, ফেন্সিডিল, বিভিন্ন প্রকার মদ, মোটর সাইকেল, ভারতীয় গরু, বাই-সাইকেল এবং মোবাইলসহ প্রায় এক কোটি ৭৮ লাখ ৯৮ হাজার ৪৫৬ টাকার চোরাই মালামাল উদ্ধার এবং ৩৮জন সক্রিয় সংঘবদ্ধ চোরাকারবারীদের আটক করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করতে সক্ষম হয়।

এছাড়াও, নারী ও শিশু পাচার রোধ, অবৈধ সীমান্ত পারাপার এবং সীমান্ত দুর্ঘটনা রোধকল্পে সীমান্তের জনসাধারণকে ব্যাটালিয়ন অধিনায়ক, কোম্পানী এবং বিওপি কমান্ডার পর্যায়ে নিয়মিত জনসচেতনতামূলক মতবিনিময় করা হয়েছে।

৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহ আল সিদ্দিকী সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে ৫০ বিজিবি ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার উপ-মহাপরিচালক কর্নেল মোহাম্মদ শামছুল আরেফীন (পিএসসি), নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রিট মীর্জা মুরাদ বেগ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রবিউল ইসলাম, রংপুর রিজিয়নাল ইন্টেলিজেন্স ব্যুরো চীফ পরিচালক লেঃ কর্নেল মোঃ তৌফিক আহম্মদ চৌধুরী, ৫০ বিজিবি ঠাকুরগাঁও ব্যাটালিয়ন অধিনায়ক পরিচালক লেঃ কর্নেল এস এন এম সামীউন্নবী চৌধুরী, রংপুর রিজিয়ন সদর দপ্তরের পরিচালক (অপারেশন) লেঃ কর্নেল রাহাত নেওয়াজ, রংপুর ফিল্ড ইন্টেলিজেন্স গ্রুপ কমান্ডার অতিরিক্ত পরিচালক মেজর মোস্তাক আহম্মেদ প্রমুখ।

এ ছাড়াও বেসামরিক কর্মকর্তা, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সকল স্তরের বিজিবি সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্যঃ এই ব্যাটালিয়নের নানাবিধ কর্মব্যস্ততার মধ্যেও সৈনিকগণ চলতি বৎসরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন রংপুর রিজিয়নের অধিনস্থ ১৪টি ব্যাটালিয়নের সাথে। এর মধ্যে ৬টিতে চ্যাম্পিয়ন ও ১৩টিতে রানার আপ হওয়ার গৌরব অর্জন করেছে। চলতি বছরে আন্তঃ ব্যাটালিয়ন বাস্কেটবল এবং আযান-ক্বেরাত প্রতিযোগিতায় ‘‘রানার আপ’’ হওয়ার গৌরব অর্জন করে।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team