1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
রায়গঞ্জে নিম্ন মানের স্কুল ব্যাগ ও টিফিন বক্স ক্রয়ের অভিযোগ - বিএসএল বার্তা




রায়গঞ্জে নিম্ন মানের স্কুল ব্যাগ ও টিফিন বক্স ক্রয়ের অভিযোগ

মামুনর রশিদ, রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ৩৪ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের রায়গঞ্জে পাঙ্গাসী ইউনিয়নের এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ২ টি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে স্কুল ব্যাগ ও টিফিন বক্স বিতরণের জন্য প্রায় ২ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ হয়। কিন্তু দায়িত্ব প্রাপ্ত প্রকল্প চেয়ারম্যানগণ নিম্ন মানের মালামাল ক্রয় করায় সংশ্লিষ্ট উর্ধ্বতণ কর্মকর্তা বিল বন্ধের নির্দেশ দেন।

জানা যায়, রায়গঞ্জ উপজেলায় গর্ভন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) এর আওতায় ২০১৮-২০১৯ অর্থ বছরে বিবিজি ও পিজিপি বরাদ্দ করা গ্রহণকৃত প্রকল্প সমূহ বাস্তবায়ন সমন্বয় কমিটির মাধ্যমে ইউনিয়ন ওয়ারী প্রকল্প গ্রহণ করা হয়।

সেই তথ্য অনুযায়ী পাঙ্গাসী ইউনিয়নে মোট ১৬টি প্রকল্প গ্রহণ করা হয়। এর মধ্যে পূর্ব ব্রাহ্মণ বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে স্কুল ব্যাগ বিতরনের জন্য ১ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ হয়। অপরদিকে হাট পাঙ্গাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে টিফিন বক্স বিতরণের জন্য সম পরিমাণ অর্থ বরাদ্দ দেয়া হয়। দায়িত্ব প্রাপ্ত প্রকল্প চেয়ারম্যান গণ নিম্ন মানের স্কুল ব্যাগ ও টিফিন বক্স বিতরনের অপচেষ্টা চালায়। নিম্নমানের স্কুল ব্যাগ ও টিফিন বক্স ক্রয়ের অভিযোগে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষে নির্দেশে নিম্নমানের শিক্ষা উপকরণ বিতরণ বন্ধ রাখা হয়। পুনঃরায় ভালমানের স্কুল ব্যাগ ও টিফিন বক্স ক্রয় করে ছাত্র-ছাত্রীদের মধ্যে বিতরণ পূর্বক প্রকল্প চেয়ারম্যানদেরকে বিল প্রদানের নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে পাঙ্গাসী ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত সচিবের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিল বন্ধের ঘটনার সত্যতা স্বীকার করেন।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team