1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
সাপাহারে নারী ও শিশু ধর্ষণ এর বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত - বিএসএল বার্তা




সাপাহারে নারী ও শিশু ধর্ষণ এর বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত

তছলিম উদ্দীন, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ৩৪ বার পড়া হয়েছে

নওগাঁর সাপাহারে নারী ও শিশু ধর্ষণ এবং সকল যৌন সহিংসতার বিরুদ্ধে আমরা শীর্ষক ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সাপাহার নারী ও শিশু নির্যাতন ফোরামের উদ্যোগে অনুষ্ঠিত মানব বন্ধনে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই এর বক্তব্যের মাধ্যমে প্রকাশ পেয়েছে জুন হতে ২৭নভেম্বর ২০১৯ই পর্যন্ত সাপাহার থানায় ও কোর্র্ট হতে প্রাপ্ত ৩০টি নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণের শিকার হয়ে মামলা দায়ের হয়েছে। এছাড়া সারা দেশ ব্যাপী নয়টি জাতীয় পত্রিকার রিপোর্ট অনুযায়ী জানুয়ারী হতে অক্টোবর ২০১৯ইং পর্যন্ত সারা দেশে ১হাজার ২শ ৫৩জন রারী ধর্ষণের শিকার হয়েছে, ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২শ নারীকে। যৌন হয়রানীর শিকার হয়েছে ২২১জন, দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ২৫১ ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৬২জন নারীকে। এছাড়া ধর্ষণের কারণে আতœহত্যা করেছে ১০জন নারী, ধর্ষনের প্রতিবাদ করায় খুন হয়েছেন ৩জন নারী ও ২জন পুরুষ। শিশু ধর্ষণের ঘটনায় ৭৬৭জন অবুঝ শিশু ধর্ষণের শিকার হয়েছে, ১৩৫জন শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে এবং যৌন সহিংসতার শিকার হয়েছেন ৮০জন মেয়ে শিশু ও ২৬জন ছেলে শিশু।

বুধবার বেলা ১১টায় বেসকরারী সংস্থা বিএসডিও, বিডিও, একশন এইড এবং ব্রতী সমাজ উন্নয়ন সংস্থার যৌথ আয়োজনে সাপাহার উপজেলা পরিষদ এর সামনে ঘন্টাকাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উক্ত মানববন্ধনে বিষয়টির উপর আলোকপাত করে সাপাহার নারী ও শিশু নির্যাতন ফোরামের সভাপতি নুরুল হক মাষ্টার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার,থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই, উপজেলা দুর্নিতী প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অধির চন্দ্র মন্ডল প্রমুখ বক্তব্য প্রদান করেন। এসময় ওই মানববন্ধনে শত শত নারী, পুরুষ অংশগ্রহণ করেন।

সকল বক্তা নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে জনগনকে সতর্ক হওয়ার পরামর্শ প্রদান করে বলেন যৌন নির্যাতন ও ধর্ষণ নারীর জন্য লজ্জার বিষয় নয় বরং এ লজ্জা নির্যাতনকারী ও ধর্ষণকারীর।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team