1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
ট্রাম্পের কড়া সমালোচনা করলেন স্পেন্সার - বিএসএল বার্তা




ট্রাম্পের কড়া সমালোচনা করলেন স্পেন্সার

আন্তর্জাতিক ডেক্সঃ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯
  • ৪৪ বার পড়া হয়েছে

মার্কিন নৌবাহিনীর প্রধান রিচার্ড স্পেন্সারকে বরখাস্ত করার পর তিনি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করেছেন। স্পেন্সারের লেখা সমালোচনামূলক চিঠি ছেপেছে মার্কিন গণমাধ্যম। সেখান থেকে এ তথ্য বেরিয়ে এসেছে।

সম্প্রতি অসদাচারণের জন্য একজন নেভি সিল সদস্যের পদাবনতির ঘটনাকে কেন্দ্র করে নৌবাহিনীর প্রধান রিচার্ড স্পেন্সারকে বরখাস্ত করা হয়। নেভি সিলের ওই সদস্যের নাম এডওয়ার্ড গ্যালাঘার। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি মৃতদেহের সঙ্গে পোজ দিয়েছিলেন এবং এজন্য তিনি অভিযুক্ত হয়েছেন। এ নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও সামরিক কর্মকর্তাদের মধ্যে উত্তেজনা তুঙ্গে ওঠে। ট্রাম্প বলছেন, গ্যালঘারের সঙ্গে বেশি কঠোরতা দেখানো হয়েছে।

অভিযোগ আছে, এডওয়ার্ড গ্যালাঘার উগ্র গোষ্ঠী দায়েশের ১৭ বছর বয়সী এক নিরস্ত্র সন্ত্রাসীকে ছুরি মেরে হত্যা করেছে। এছাড়া, ২০১৭ সালে তিনি ইরাকে দায়িত্ব পালনের সময় বেসামরিক লোকজনের ওপর এলোপাতাড়ি গুলি চালিয়েছেন। তাকে এসব অভিযোগ থেকে খালাস দেয়া হয়েছে।

তবে দায়েশ বন্দির লাশের সঙ্গে পোজ দেয়ার কারণে তাকে অভিযুক্ত করা হয়েছে। এজন্য তার পদাবনতি করা হয়। কিন্তু ১৫ নভেম্বর গ্যালাগারকে স্বপদে বহাল করেন প্রেসিডেন্ট ট্রাম্প। পাশাপাশি স্পেন্সারকে পদত্যাগ করার আহ্বান জানান ট্রাম্প।

জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team