1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi




ইউএনও ওয়াহিদা ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৫ বার পড়া হয়েছে

দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বর্তমানে তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণেi রাখা হয়েছে।

চিকিৎসকরা তার সেরে ওঠার ব্যাপারে আশাবাদী। তবে তিনি এখনো শঙ্কামুক্ত হননি বলে জানিয়েছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালের চিকিৎসকরা।

ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালের নিউরো ট্রমা বিভাগের প্রধান নিউরোসার্জন মোহাম্মদ জাহিদ হোসেন গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে অস্ত্রোপচার শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান।

জানা গেছে, প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ছয় সদস্যের চিকিৎসক দল ইউএনও ওয়াহিদার মাথার জটিল অস্ত্রোপচার সম্পন্ন করেন।

নিউরো সার্জন মোহাম্মদ জাহিদ হোসেন এ ব্যাপারে বলেন, তার মাথায় ভাঙা হাড়ের সাত-আটটা টুকরা ছিল। সেগুলো আমরা জোড়া দিয়েছি। জোড়া দিয়ে হাড়গুলোকে জায়গা মতো বসিয়ে দেওয়া হয়েছে। বাকি যে আরো ছোট ছোট কাটা ছিলো, সেগুলোও জোড়া দিয়েছি।

তিনি আরো বলেন, আমরা আশাবাদী। তবে এটা মাথায় ইনজুরির ব্যাপার। তার মাথার ভেতরে রক্তক্ষরণ হয়েছে এবং ব্রেনে আঘাত লেগেছে। ব্রেনের ওপর একটা চাপ ছিল, সেটা আমরা রিলিফ করেছি। তবে এখনই ক্লিয়ারলি আমরা বলতে পারবো না যে- রোগী ভালো হয়ে যাবেন।

তিনি আরো বলেন, সময় লাঘবে। অন্তত ৭২ ঘণ্টা আমরা তার পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। আমরা আশাবাদী রোগী ভালো হয়ে যাবেন, বাকিটা আল্লাহ ভরসা।

তিনি আরো বলেন, ইউএনও ওয়াহিদা খানমের ডান পাশটা যে অবশ ছিল, প্যারালাইজড। আশা করি, সেটাও সচল হয়ে যাবে। তবে কিছুদিন সময় লাগবে।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team