1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
সিরাজগঞ্জে নারীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণে প্রতিকী অনশন অনুষ্ঠিত - বিএসএল বার্তা




সিরাজগঞ্জে নারীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণে প্রতিকী অনশন অনুষ্ঠিত

মামুনর রশিদ, রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
  • প্রকাশিত সময় : সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
  • ১৮ বার পড়া হয়েছে

প্রোগ্রাম ফর উইমেন ডেভেলপমেন্ট (পিডাব্লিউডি) এর আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশন এর অর্থায়নে এবং নারীপক্ষের সহযোগিতায় “নারীর অধিকার ও নিরাপত্তা নিশ্চিতকরণ” প্রকল্পের কর্মসূচীর আওতায় নারী ও শিশু ধর্ষন ও যৌন নিপড়নের বিরুদ্ধে আমরা এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার “আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ” দিবস উপলক্ষে সিরাজগঞ্জ পৌর শহীদমিনার চত্ত্বরে সকাল ১০.০০ ঘটিকা হতে বিকাল ১.০০ ঘটিকা পর্যন্ত এক প্রতিকী অনশন কর্মসূচী পালন করা হয়।

উক্ত প্রতিকী অনশন কর্মসূচীতে সিরাজগঞ্জ জেলার সকল বেসরকারি সংস্থা-প্রোগ্রাম ফর উইমেন ডেভেলপমেন্ট (পিডাব্লিউডি), ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম,এনডিপি, সুক, উইমেন এলাইন্স, উইক্যান, দূর্বার নেটওয়ার্ক, নাগরিক জোট সিরাজগঞ্জ এর নির্বাহী প্রধানগন অংশগ্রহণ করেন। স্বাগত বক্তব্য প্রদান করেন পিডাব্লিউডি নির্বাহী পরিচালক হুসনে আরা জলি।

এ সময় বক্তব্য রাখেন সমাজ উন্নয়ন কার্যক্রম এর নির্বাহী পরিচালক মোঃ আনোয়ার হোসেন, ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম,এনডিপি’র প্রকল্প অফিসার শাহনাজ আক্তার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইমরান মুরাদ। প্রত্যেকেই নারীর প্রতি সহিংসতা বন্ধে একত্বতা ও সংহতি ঘোষনা করেন। আর যেন কোন নারী , কন্যা শিশু যৌন নির্যাতনের শিকার না হয়, প্রত্যেকে যেন স্বাধীন ভাবে চলাফেরা করতে পাওে সে বিষয়ে নজরদারি সচেতন এর কথা উল্লেখ করা হয়।

দুপুর ১ ঘটিকায় সিরাজগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) জনাব ফিরোজ মাহমুদ অনশনরত সবাইকে পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান। এসময় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক হেলাল আহমেদ, এনডিপির নির্বাহী পরিচালক আলাউদ্দিন খান। অতিরিক্ত জেলা প্রশাসক মহোদয় তার বক্তব্যে উল্লেখ করেন , আমরা প্রশাসন নারীর অধিকার , নারীর প্রতি সহিংসতা বন্ধে পর্যাপ্ত পদক্ষেপ হাতে নিয়েছি। এ ধরণের কোন ঘটনা ঘটলে প্রশাসন কার্যকরী পদক্ষেপ নিবেন বলে সবাইকে আশ্বস্ত করেন।

বিএসএল / জি এস




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team