1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
মৃত্যু ৪০০০ আর শনাক্ত ৩০০০০০ ছুঁইছুঁই - বিএসএল বার্তা




মৃত্যু ৪০০০ আর শনাক্ত ৩০০০০০ ছুঁইছুঁই

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৭৫ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৪২ জন। এ পর্যন্ত ৩ হাজার ৯৮৩ জন মৃত্যুবরণ করেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৮৫ জন। এখন পর্যন্ত ২ লাখ ৯৭ হাজার ৮৩ জন শনাক্ত হয়েছেন।

আজ সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬৭৫টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৩৮২টি। এখন পর্যন্ত ১৪ লাখ ৫৬ হাজার ৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ জন পুরুষ এবং ১১ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ১৩৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৮৪৬ জন।

মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৮৪ জন, যা গতকালের তুলনায় ২৫৯ জন বেশি এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬১ দশমিক ৫৬ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থ হলেন এক লাখ ৮২ হাজার ৮৭৫ জন রোগী।




নিউজটি শেয়ার করুন...

Comments are closed.

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team