1. bslbarta@gmail.com : BSL BARTA : Golam Rabbi
মানব সেবার সেবক বঙ্গবন্ধু সৈনিক লীগের উপজেলার সভাপতি মোশারফ হোসেন - বিএসএল বার্তা




মানব সেবার সেবক বঙ্গবন্ধু সৈনিক লীগের উপজেলার সভাপতি মোশারফ হোসেন

গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
  • ২২১ বার পড়া হয়েছে

জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং তার সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন লক্ষ্যে মানবতার সেবায় অন্যতম ভূমিকা রাখছেন বঙ্গবন্ধুর সৈনিক লীগের কালিয়াকৈর উপজেলার সভাপতি জনাব মোঃ মোশারফ হোসেন।

মানব সেবায় অগ্রণী ভূমিকা পালন এবং সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করে আসছেন তিনি। করোনা ভাইরাসের সংক্রমনের ক্রান্তিলগ্নে সমাজ, দেশ এবং দেশের হত দরিদ্র মানুষের কল্যাণে তার এই অগ্রনী ভূমিকা এগিয়ে যাক এটাই সৃষ্টিশীল মানুষের এবং কালিয়াকৈর উপজেলাবাসী মানুষের প্রত্যাশা। মানবতার সেবায় নিজ স্বকীয়তায় মানুষের মনের মনিকোঠা জুড়ে বিরাজ করছে জনাব মোঃ মোশারফ হোসেন। তার নিজস্ব অর্থায়নে এই ত্রাণ সামগ্রী বিতরণে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে চলেছে। কালিয়াকৈর উপজেলার ৩নং বোয়ালি ইউনিয়নসহ বিভিন্ন এলাকা ঘুরে জানা যায়,মানব সেবায় সব সময়ই অনুকরণীয় আদর্শের নাম জনাব মোঃ মোশারফ হোসেন। করোনার প্রার্দুভাবে কালিয়াকৈর উপজেলার ৩নং বোয়ালি ইউনিয়নের গৃহবন্ধি গরীব অসহায় মানুষের মাঝে তার ত্রাণ সামগ্রী বিতরণের ভূমিকা অবিস্মরণীয়। জনাব মোঃ মোশারফ হোসেন মানুষের জন্য কিছু করার দৃঢ় মনোবলের প্রমাণ মেলে করোনায় গৃহবন্ধি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মধ্য দিয়ে। প্রায় ১হাজার পরিবারের মাঝে তিনি ত্রাণ সামগ্রী বিতরণ করেন এবং কোরবানি ঈদ উপলক্ষে আরো ২০০ পরিবারের মাঝে সেমাই চিনি দুধসহ বিভিন্ন খাদ্য সামগ্রী ও কাপড় বিতরণ করেন।

এছাড়া বন্যা কবলিত মানুষদের মাঝে শুকনা খাবার সহ নগদ অর্থ বিতরণ করেন এবং যতদিন পর্যন্ত এই পরিস্থিতি স্বাভাবিক না হবে সেই পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান। তার ত্রান সামগ্রী বিতরণের জন্য ১০ জনের একটি বলেনটিয়ার টিম রয়েছে।

যারা অক্লান্ত পরিশ্রম করে উক্ত এলাকার সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রান সামগ্রী বিতরণ করেন। জনাব মোঃ মোশারফ হোসেন বলেন আমি নিজের প্রচারনা করার জন্য নয় এবং নিজেকে এই দেশের নামি-দামি রাজনৈতিক ব্যক্তিত্ব এবং প্রতিষ্ঠিত ব্যবসায়িক হিসেবে নিজেকে উন্মোচন করার জন্য নয়। আমি চেষ্টা করছি এ দেশের সাধারণ মানুষের পাশে দাঁড়াতে। পাশাপাশি মানব সেবায় নিজেকে নিয়োজিত করতে। যাতে করে সকলের মধ্যে থাকা আত্ম-বিবেক জাগ্রত হয়ে আমরা সবাই সবার হতে পারি এবং সবাই সবার জন্য কাজ করতে পারি। সামাজিক দায়বদ্ধতার কথা বিবেচনায় রেখেই আমি মানব সেবায় কাজ করে যাচ্ছি এবং যাব। জনাব মোঃ মোশারফ হোসেন আরো বলেন,মানব সেবায় নিজেকে বিলিয়ে দেওয়ার মধ্যেই রয়েছে জীবনের সার্থকতা। জীবনের উদ্দেশ্য শুধু নিজের সফলতা, নিজেকে সুখী করা নয় বরং প্রত্যেক মানুষের লক্ষ্য এবং উদ্দেশ্য হওয়া উচিত অন্যের সফলতার কাজে, দেশ ও সমাজের উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত করে নিজের সফলতাকে অনুধাবন করা। পৃথিবীতে দান করে এবং মানবসেবা করে কেউ কখনো গরীব হয়নি বরং গরীব মানসিকতার মানুষগুলোই কখনো সমাজ, দেশ ও দেশের সাধারণ মানুষের জন্য কিছু করতে পারেনি। পৃথিবীতে সেই মানুষগুলো বেশি সফলতা পেয়েছে যারা মানব সেবায় নিজেকে নিয়োজিত করতে সক্ষম হয়েছে।

তাই আমাদের সকলের উচিত মানুষকে ভালোবাসা,-মানব সেবায় উজ্জিবিত হয়ে মানবতার কল্যাণে দেশ ও সমাজের জন্য কাজ করা। তাহলেই জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং তার সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করা সম্ভব হবে।




নিউজটি শেয়ার করুন...

One response to “মানব সেবার সেবক বঙ্গবন্ধু সৈনিক লীগের উপজেলার সভাপতি মোশারফ হোসেন”

  1. Rahim Melon says:

    অনেক ভাল হয়ছে ভাই

এ জাতীয় আরো খবর..






















© All rights reserved © 2019 bslbarta.com
Customized By BSLBarta Team